• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

শেষ সুযোগও শেষ, অন্যদের হেড কোচ হলেন গিবসন

প্রকাশিত: ১৭:৪৭, ১৯ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
শেষ সুযোগও শেষ, অন্যদের হেড কোচ হলেন গিবসন

ছবি: ফাইল

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পেস বোলিং কোচের দায়িত্ব চালিয়ে যেতে চেয়েছিলেন ওটিস গিবসন। চুক্তি শেষ পর্যায়ে থাকায় বিসিবি সিইওকে চিঠিও দিয়েছিলেন তিনি। কিন্তু বোর্ড থেকে চুক্তি নবায়নের ব্যাপারে কিছু বলেনি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সুলতান মুলতানের বোলিং কোচের দায়িত্ব নিয়ে তাই চলে যান গিবসন। এরপরও বিসিবি’র হাতে তাঁর সংগে নতুন চুক্তির সুযোগ ছিলো। পিসিএল শেষেই বিসিবি’র সংগে নতুন চুক্তি করতে পারতেন এই ওয়েস্ট ইন্ডিয়ান কোচ।

সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছিলো, গিবসনকে ফিরিয়ে আনার চেষ্টা করছে বিসিবি। কিন্তু বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন দেশে না থাকায় আলোচনা খুব বেশি দূর এগোয়নি। গিবসনও অপেক্ষা করেননি।

ইয়র্কশায়ারের হেড কোচ হওয়ার প্রস্তাব লুফে নিয়েছেন তিনি। সাবেক দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের হেড কোচ এবং ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করা গিবসন বলেছেন, ‘ইয়র্কশায়ারের মতো বড় ক্লাবের দায়িত্ব পেয়ে সত্যিই আমি উচ্ছ্বসিত ও সম্মানিত। ইংলিশ ক্রিকেট লিগের মর্যাদাপূর্ণ চাকরিগুলোর একটি ইয়র্কশায়ারের কোচ হওয়া। এই দলকে সামনে এগিয়ে নিতে মুখিয়ে আছি।’

ক্লাবের পরিচালক ড্যারেথ গফ নতুন কোচকে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন, ‘অনেকেই আবেদন করেছিলেন। কিন্তু গিবসন সবার চেয়ে সেরা। বিশ্বের সেরা কোচদের একজন তিনি। তাঁর জ্ঞান, প্রতিশ্রুতি ও অভিজ্ঞতা নিশ্চয় ক্লাবকে সামনে এগিয়ে নেবে।’

বিভি/এসএম

মন্তব্য করুন: