• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

অভিজ্ঞতায় ভারে ‘ভারাক্রান্ত’ ঢাকার দ্বিতীয় হার

প্রকাশিত: ২১:১৫, ২২ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
অভিজ্ঞতায় ভারে ‘ভারাক্রান্ত’ ঢাকার দ্বিতীয় হার

ছবি: টুইটার

বিপিএলের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে ’বিজ্ঞাপনী‘ ম্যাচ উপহার দিয়েছিলো মিনিস্টার ঢাকা ও খুলনা টাইগার্স। অভিজ্ঞ ঢাকা ওই ম্যাচে ১৮৩ রান করেও মুশফিকদের কাছে হারে। এবার ‘বুড়োদের‘ ঢাকা ৩০ রানে হারলো ছোটদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে।

টস হেরে ব্যাট করতে নেমে মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মোহাম্মদ শাহজাদ, রুবেল হোসেন কিংবা শুভাগত, জহুরুলদের ঢাকার বিপক্ষে ১৬১ রানের ভালো সংগ্রহ পায় তরুণ দল গড়া চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলীয় চেষ্টায় মেহেদি মিরাজ, সাব্বির রহমান, শামীম হোসেন কিংবা শরিফুল, মুকিদুলদের দল চট্টগ্রাম ওই রান পায়।

দলের পক্ষে ওপেনার উইল জ্যাক ৪১ রানের দারুণ ইনিংস খেলেন। সাব্বির রহমান-এর ব্যাট থেকে আসে ২৯ রান। মেহেদি মিরাজ পাঁচে নেমে ২৫ রানের ইনিংস খেলেন। শেষ দিকে দলের রানটা বাড়িয়ে নেওয়ার কাজ করেন অলরাউন্ডার বেনি হাওয়েল। তিনি খেলেন ৩৭ রানের ঝড়ো ইনিংস।

জবাব দিতে নামা ঢাকার হয়ে ওপেনার তামিম ইকবাল টানা দ্বিতীয় ম্যাচে ফিফটি তুলে নেন। দীর্ঘদিন তিনি টি-২০ ক্রিকেটের বাইরে আছেন সেটা তাঁর ব্যাটিং দেখে বোঝাই যায়নি। তাঁর ব্যাট থেকে আসে ৪৫ বলে ছয়টি চার ও দুইটি ছক্কায় ৫২ রানের ইনিংস। কিন্তু দলের কেউ তাঁর সংগে জুটি গড়তে পারেননি। পরেও খেলতে পারেননি কেউ। আন্দ্রে রাসেল (১২),  শুভাগত হোম (১৩) ও ইসুরু উদানা (১৬) ছোট ছোট ইনিংস খেললে হারের ব্যবধান কমে তাঁদের।

দুই ইনিংসেই পেসাররা ভালো করেছেন। ঢাকার রুবেল হোসেন ৪ ওভারে ২৬ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। উইকেট না পেলেও ইবাদত ছিলেন পরিমিত। আরাফাত সানি, ইসুরু উদানা ও মাহমুদুল্লাহ একটি করে উইকেট নেন। চট্টগ্রামের শরিফুল ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন। দুর্দান্ত বোলিং করেন নাসুম আহমেদ। তিনি ৪ ওভারে ৯ রান দিয়ে নেন ৩ উইকেট।

বিভি/এসএম

মন্তব্য করুন: