• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কোয়ার্টার ফাইনালে ভারতকে পেলো বাংলাদেশ

প্রকাশিত: ১৩:৩২, ২৩ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
কোয়ার্টার ফাইনালে ভারতকে পেলো বাংলাদেশ

ছবি: ফাইল

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। তবে সেমিফাইনালে যাওয়ার পথেই বড় বাধা সামনে হাজির তাঁদের। শক্তিশালী ভারতকে পেয়েছেন সাকিব-রাকিবুলরা।

গত আসরের অনূর্ধ্ব-১৯ বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশ এবারের আসর শুরু করে বাজে এক হারে। ইংল্যান্ড যুবাদের বিপক্ষে ব্যাট হাতে ধসে যায় টাইগার যুবরা। ইংলিশরা তুলে নেয় দারুণ এক জয়।

এরপর কানাডার বিপক্ষে জয় পায় বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালে যেতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিততেই হতো রাকিবুল হাসান-এর দলকে। কাজটা তাঁরা দুর্দান্তভাবেই করেছেন।

ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত আসরে শুরুতে বল করে ১৪৮ রানে আরব আমিরাতকে অলআউট করে দেয় বাংলাদেশ। বল হাতে পেসার রিপন মন্ডল নেন তিন উইকেট। দুটি করে উইকেট নেন পেসার আশিকুর জামান ও তানজিদ সাকিব।

ব্যাট করতে নেমে বৃষ্টি আইনে ৯ উইকেটে জিতেছে বাংলাদেশ। জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১১০ রানের। ওপেনার মাহফিজুর ৬৪ রান করে দলকে জয় এনে দেন। অন্য ওপেনার ইফতেফার করেন ৩৭ রান। আগামী ২৯ জানুয়ারি ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বিভি/এসএম

মন্তব্য করুন: