• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

তামিম টি-২০ ছাড়ছেন, ফেরানোর চেষ্টায় সুজন

প্রকাশিত: ২০:৪০, ২৩ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
তামিম টি-২০ ছাড়ছেন, ফেরানোর চেষ্টায় সুজন

ছবি: ফাইল

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও দেশসেরা ওপেনার তামিম ইকবাল জাতীয় দলের জার্সিতে আর টি-২০ খেলতে চান না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যমকে এমনটাই জানিয়েছেন।

তবে টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করা খালেদ মাহমুদ সুজন চান, তামিম জাতীয় দলের হয়ে টি-২০ খেলে যাক। তিনি জানান, কেন তামিম টি-২০ খেলতে চান না জানার চেষ্টা করবেন এবং তাঁকে এই ফরম্যাটে ফেরানোর চেষ্টা করবেন।

প্রায় দু’বছর জাতীয় দলের জার্সিতে টি-২০ খেলছেন না তামিম ইকবাল। সর্বশেষ টি-২০ বিশ্বকাপ থেকেও নাম প্রত্যাহার করে নেন তিনি। কিন্তু চলতি বিপিএলে তিনি দেখিয়েছেন টি-২০ খেলার সামর্থ্য ষোলো আনাই আছে তাঁর। শুরুর দুই ম্যাচেই ফিফটি পেয়েছেন তিনি।

তাঁকে টি-২০ দলে ফেরানোর প্রশ্নে শনিবার (২৩ জানুয়ারি) সংবাদ মাধ্যমকে পাপন বলেন, ‘তামিম খুব ভালো খেলছে এবং সে ভালো ক্রিকেটার। সর্বশেষ যখন ফোনে তাঁর সংগে কথা হয়েছিলো, সে বলেছিলো, ”আমাকে ফেরার জন্য বলবেন না, আপনি বললে তো আমি না করতে পারবো না। এই ফরম্যাটে আমি আর খেলতে চাই না।” ওইটা শোনার পরে আমি তাঁকে ফেরার ব্যাপারে কিছু বলিনি। কারণ কেউ খেলতে না চাইলে জোর করা যায় না।’

তবে সুজন চান, তামিম টি-২০ ফরম্যাটে ফিরুক। কারণ টি-২০ দলের টপ অর্ডার ব্যাটাররা এখনও প্রস্তুত নন। অন্তত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে তাঁর মতো অভিজ্ঞ একজনের দলে দরকার বলে মনে করেন তিনি।

বিপিএল নিয়ে সংবাদ সম্মেলনের মধ্যে তামিম প্রসঙ্গে সুজন বলেন, ‘আমি ওর সংগে এটা নিয়ে কথা বলবো। বোঝানোর চেষ্টা করবো। এটাই আমার কাজ। জানি, ওরা ক্যারিয়ারের শেষ দিকে চলে আসছে। আগামী এক বছর অনেক খেলা আছে। ওর সমস্যা জানার চেষ্টা করবো। তবে শেষ পর্যন্ত এটা ক্রিকেটারের ব্যক্তিগত সিদ্ধান্ত। ব্যক্তিগত সিদ্ধান্তের ওপর জোর করা যায় না।’

বিভি/এসএম

মন্তব্য করুন: