• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মিরপুরে মুশফিক-লিটন জুটির প্রতিরোধ চলছেই

প্রকাশিত: ১০:২৫, ২৪ মে ২০২২

আপডেট: ১১:১৭, ২৪ মে ২০২২

ফন্ট সাইজ
মিরপুরে মুশফিক-লিটন জুটির প্রতিরোধ চলছেই

লিটন-মুশফিকের দুর্দান্ত জুটিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ-শ্রীলংকা ঢাকা টেস্টে শুরু হয়েছে দ্বিতীয় দিনের খেলা। মিরপুরের শের এ বাংলা স্টেডিয়ামে সকাল ১০টায় দ্বিতীয় দিনের খেলায় মাঠে নেমেছে দু’দলই। দুই সেঞ্চুরিয়ান লিটন দাস ও মুশফিকুর রহিম দলকে নিচ্ছেন এগিয়ে। এ দুজনের অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে ধ্বংসস্তুপ থেকে ঘুরে দাঁড়ানো টাইগারদের বড় স্কোর গড়ার চ্যালেঞ্জ। 

মিরপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৯০ রান। মুশফিকুর রহিম ১২৬ এবং লিটন দাস ১৩৮ রানে দলকে এগিয়ে নিচ্ছেন। 

আগের দিনের ৫ উইকেটে করা ২৭৭ রান নিয়ে সকালের শুরুটা বুঝেশুনে করেন দুই সেঞ্চুরিয়ান লিটন ও মুশফিক। পাঁচ ওভার পুরনো হওয়া বলে লাইন-লেংথ বজায় রেখে বল করেন দুই লংকান পেসার কাসুন রাজিথা ও আসাথা ফার্নান্ডো। প্রথম দিনে এই দু'জনই ঝড় তোলেন বোলিংয়ে। 

প্রথমদিন স্কোর বোর্ডে ২৪ রান তুলতেই পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে বাংলাদেশ। জয়, তামিম ও সাকিব কোনো রান না করে আর অধিনায়ক মুমিনুল ৯ ও শান্ত ৮ করে আউট হন। ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তোলেন লিটন-মুশফিক। টেস্ট ক্যারিয়ারে লিটন তৃতীয় সেঞ্চুরি নিয়ে ১৩৫ ও মুশফিক নবম সেঞ্চুরি করে ১১৫ রানে অপরাজিত থাকেন। 

ষষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশের রেকর্ড গড়ে ২৫৩ রানএ অবিচ্ছিন্ন আছেন তারা। টেস্টের যে কোনো উইকেটে এটি টাইগারদের চতুর্থ সেরা জুটি। 

বিভি/এজেড

মন্তব্য করুন: