• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মাঠে নেমেই এবাদতের বাজিমাৎ, ২ বলেই সাজঘরে রাজিথা

প্রকাশিত: ১০:৩০, ২৫ মে ২০২২

ফন্ট সাইজ
মাঠে নেমেই এবাদতের বাজিমাৎ, ২ বলেই সাজঘরে রাজিথা

ভালো দিয়েই তৃতীয় দিনের শুরু বাংলাদেশের। শ্রীলঙ্কাকে দ্রুত গুটিয়ে দিয়ে লিড নেওয়ায় চোখ রাখছে স্বাগতিকরা। ২ উইকেট হারিয়ে ১৪৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল লঙ্কানরা। 

মঙ্গলবার মাঠে নেমেই সাফল্য পেলো বাংলাদেশ। প্রথম ওভারের দ্বিতীয় বলেই প্রথম আঘাত হানলেন ডানহাতি পেসার এবাদত হোসেন। আগেরদিন নাইটওয়াচম্যান হিসেবে নামা কাসুন রাজিথাকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৬.২ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৪৪ রান। তারা এখনও ২২১ রানে পিছিয়ে। অধিনায়ক দিমুথ করুনারাত্নে খেলছেন ৭১ রান নিয়ে। নতুন ব্যাটার হিসেবে এসেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

আগেরদিন ২ উইকেটে ১৪৩ রান নিয়ে খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা। দিনের শেষ ভাগে নাইটওয়াচম্যান হিসেবে পাঠানো হয় রাজিথাকে। সেই দায়িত্ব ভালোভাবে পালন করে দিনের বাকি অংশে উইকেট বাঁচিয়ে রাখেন এ লেজের সারির ব্যাটার।

তবে নতুন দিনে আর পারলেন না রাজিথা। আজ দিনের প্রথম ওভারে বল তুলে দেওয়া হয়েছিল এবাদতকে। প্রথম বলে এক রান নিয়ে রাজিথাকে স্ট্রাইক দেন করুনারাত্নে। পরের বলেই ভুল লাইনে খেলে বোল্ড হয়ে যান শূন্য রান করা রাজিথা।

এর আগে দ্বিতীয় দিন শেষে লিটন বলেছিলেন, 'এখনও শ্রীলঙ্কা অনেকটা পিছিয়ে আছে। আমরা কাল সকালে যদি এক-দুটি উইকেট নিতে পারি তো অনেরকখানি এগিয়ে থাকব। এখানে প্রথম ইনিংসটা খুব গুরুত্বপূর্ণ। ওরা যদি আমাদের ক্লোজ হয় বা এগিয়ে যায় তাহলে আমরা ব্যাকফুটে পড়ে যাব। তো এই ইনিংসে যতখানি লিড নেয়া যায় সেই চেষ্টা থাকবে।'

বিভি/কেএস

মন্তব্য করুন: