• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ব্যাটিং ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়িয়ে মাঠে নামতে প্রস্তুত টাইগাররা

প্রকাশিত: ০১:২৪, ২৪ জুন ২০২২

ফন্ট সাইজ
ব্যাটিং ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়িয়ে মাঠে নামতে প্রস্তুত টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্ট খেলতে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ দল। এবারের ম্যাচটি সেন্ট লুসিয়ার ড্যারেন সামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আগামীকাল রাত আটটায় শুরু হবে ম্যাচটি।

অ্যান্টিগা থেকে ৭ উইকেটে হারের দগদগে ক্ষত নিয়ে সেন্ট লুসিয়াতে এসেছে টাইগাররা। বল হাতে মোটামুটি সাফল্য দেখালেও ব্যাটিং ইউনিট ছিল ব্যর্থতার ষোলোকলায় পূর্ণ। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। 

প্রথম ম্যাচের হারের শিক্ষা কাজে লাগিয়ে দ্বিতীয় ম্যাচে ভালো পারফর্ম করে জয় নিয়ে মাঠ ছাড়তে মরিয়া সফরকারীরা। আর ম্যাচটি সেন্ট লুসিয়াতে বলেই একটু আশা দেখছে সাকিব আল হাসানরা।

সেন্ট লুসিয়াতে এ পর্যন্ত দুটি টেস্ট খেলেছে বাংলাদেশ। ২০০৪ সালে হাবিবুল বাশারের নেতৃত্বে প্রথম টেস্ট খেলার পর ২০১৪ সালে মুশফিকের নেতৃত্বে খেলা হয় দ্বিতীয়বার। শেষবার সফল না হলেও হাবিবুল বাশারের নেতৃত্বে প্রথমবারের মতো দাপটের সঙ্গে টেস্ট ম্যাচ ড্র করে মাঠ ছাড়ে বাংলাদেশ। 

হাবিবুল বাশারের নেতৃত্বে খেলা ওই টেস্টে বাংলাদেশের তিনজন ব্যাটার সেঞ্চুরি করেছিলেন। হাবিবুল বাশার ১৩১ বলে ১১৩, মোহাম্মদ রফিক ১৫২ বলে ১১১ এবং খালেদ মাসুদ পাইলট ২৮১ বলে ১০৩ বলে অপরাজিত ছিলেন। 

এর আগে এক টেস্টে ছিল কেবল দুই জনের সেঞ্চুরি ছিল। পাকিস্তানের বিপক্ষে জাভেদ ওমর ও হাবিবুল বাশার সেঞ্চুরি করেছিলেন। সেন্ট লুসিয়ার সেই টেস্টটা ছিল বাংলাদেশের জন্য জয়ের থেকেও বেশি। তাই ২০০৪ সালের সেই সেন্ট লুসিয়ার টেস্টের ইতিহাস আশা জাগাচ্ছে বাংলাদেকে।

সেন্ট লুসিয়ায় টাইগার একাদশে পরিবর্তন আসতে পারে। বাদ পড়তে পারেন নাজমুল হোসেন শান্ত। তার জায়গায় টেস্ট দলে ফেরার সম্ভাবনা রয়েছে এনামুল হক বিজয়ের। দলে আরও একটি পরিবর্তন হতে পারে। মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে একাদশে থাকতে পারেন শরিফুল ইসলাম। টানা ব্যাটিং ব্যর্থতার পর আরও একটি সুযোগ পাচ্ছেন সাবেক অধিনায়ক মুমিনুল হক।

আইসিসির অনলাইনে লাইভের পাশাপাশি ম্যাচটি সরাসরি দেখা যাবে টি স্পোর্টসে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, মুমিনুল হক, লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।

বিভি/এজেড

মন্তব্য করুন: