• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মায়ের কথায় ঘরেই ফিরছেন রোনালদো!

প্রকাশিত: ১৯:২৫, ২৭ জুন ২০২২

ফন্ট সাইজ
মায়ের কথায় ঘরেই ফিরছেন রোনালদো!

মায়ের সাথে রোনালদো

যেখানে শুরু, সেখানেই শেষ। বৃত্তাকার জীবনের কাটলো রেশ। এভাবেই এগিয়ে যায় মানুষের জীবন। সেটাই যেন প্রমাণ হচ্ছে পর্তুগিজ ফুটবল সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষেত্রে।

পর্তুগিজ ক্লাব দিয়ে ফুটবলে আগমন। ইংল্যান্ড মাতিয়ে স্পেন গমন, এরপর আবার স্পেন থেকে ইংল্যান্ডে গমন। এবার শোনা যাচ্ছে, ইংল্যান্ড থেকে সেই পুরোনো ডেরা পর্তুগালে ফিরবেন এই সুপারস্টার। 

ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক ট্যান হ্যাগের সঙ্গে বনিবনা হচ্ছে না রোনালদোর। এমন খব চা্উর হয়েছে। এতেই নাকি চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়বেন পর্তুগিজ রোনালদো। ফুটবল বিশ্বে গত কিছুদিন ধরে এমন গুঞ্জণ ভাসছে।

তবে ইংলিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’ জানিয়েছে, ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়লে নিজ দেশের এবং নিজের প্রথম ক্লাব স্পোর্টিংয়ে যোগ দেবেন এই তারকা ফুটবলার। সেই প্রতিবেদনে ‘দ্য সান’ উল্লেখ করেছে, নিজের মা মারিয়া দোলোরেসের কথাতেই পর্তুগিজ ক্লাব স্পোর্টিংয়ে যোগ দেবেন রোনালদো।

১৯ বছর আগে ২০০৩ মৌসুমে ঘরের ক্লাব স্পোর্টিং থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের লাল দুর্গে পাড়ি জমান রোনালদো। সেখানে নিজের ক্যারিয়ারের দারুণ সময় কাটানোর পর, বড় তারকা হিসেবে নিজেকে প্রমাণের পর স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেয় রোনালদো।

রিয়ালকে সব শিরোপা জিতিয়ে নিজেও ব্যালন ডি’অর নিজের দখলে নেন রোনালদো। এরপর নিজেকে প্রমাণের জন্য ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন এই তারকা ফুটবলার। সেখান থেকে গত মৌসুমে আবারও রেড ডেভিলদের ডেরায় ফেরেন এই ফুটবলার।

তবে সামনের মৌসুমে ম্যানইউ কোচ ট্যান হ্যাগের পরিকল্পনায় নেই বলে রেড ডেভিলদের সঙ্গে আর থাকবেন না রোনালদো এমনটাই ধারণা করা হচ্ছে। আর তা হলে ক্যারিয়ারের সায়াহ্নে নিজ দেশের ক্লাবেই ফিরবেন তিনি, এমনটাই জানিয়েছে দ্য সান ও মার্কা। সেখানে তারা জানিয়েছে, রোনালদোর মা দোলোরেস গত বছর একটা পডকাস্টে জানিয়েছিল, ক্যারিয়ারের শেষ দিকে তিনি তাকে স্পোর্টিংয়ে দেখতে চান। 

এদিকে দোলোরেসের এমন ইচ্ছার সঙ্গে স্পোর্টিংয়ের সভাপতি ব্রুনো ডি কার্ভালহোও জানিয়েছেন, রোনালদো পর্তুগিজ ক্লাবটির হয়ে ক্যারিয়ার শেষ করতে চান। ফলে তারা রোনালদোকে আনার চেষ্টা করছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: