• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ক্রিকেটারদের শুধু মানসিকতাতেই সমস্যা দেখছেন সাকিব

প্রকাশিত: ১১:২২, ২৮ জুন ২০২২

ফন্ট সাইজ
ক্রিকেটারদের শুধু মানসিকতাতেই সমস্যা দেখছেন সাকিব

আবারও বিদেশ সফর, আবারও সেই ধবল ধোলাই। চিরচেনা রূপের বাইরে আসতে পারছে না বাংলাদেশ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে একেবারেই ছন্নছাড়া টাইগাররা। ঘরের মাঠে লড়াই করতে পারলে বিদেশে যেন একেবারে অসহায় ব্যাটিং লাইন। সেন্ট লুসিয়ায় সিরিরেজ শেষ টেস্টে দশ উইকেটে হারার পর সাকিব বললেন সমস্যা ব্যাটিংয়ে নয়, মানসিকতায়।

সেন্ট লুসিয়ায় ১০ উইকেটে হারের পর সাকিব বলেছেন, 'আমরা আগে থেকেই জানতাম টেস্ট সিরিজটি কঠিন হবে।আমি ব্যাটিং নিয়ে চিন্তিত নই। মানসিকভাবে আমাদের দৃঢ় হতে হবে।'

এদিকে আগামী নভেম্বরের আগে বাংলাদেশের আর কোনো টেস্ট ম্যাচ নেই। বছরের শেষের দিকে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। টাইগার অধিনায়ক সাকিব আল হাসানেরও নজর সেই সিরিজেই। 

তিনি মনে করেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ হারের হতাশা ঝেড়ে ভারতের বিপক্ষে নতুন উদ্যমে মাঠে নামতে পারবে বাংলাদেশ। তিনি বলেন,  লম্বা সময় পর আমরা ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবো। আশা করি আমরা ঘুরে দাঁড়াতে পারবো। 

ক্যারিবীয় সফরের দুই টেস্টেই বাংলাদেশের ব্যাটিং ছিল হতাশার। দুই ম্যাচেই অল্পের জন্য ইনিংস হারের স্বাদ পেতে হয়নি বাংলাদেশকে। এমন হতাশার মাঝেও ইতিবাচক কিছু খুঁজছেন টাইগার অধিনায়ক। বিশেষ করে পেস বোলারদের পারফরম্যান মুগ্ধ করেছে সাকিবকে। ক্যারিবীয়দের বিপক্ষে এবাদত হোসেন-শরিফুল ইসলামরা দারুণ বোলিং করেছেন। 

পেসারদের প্রশংসায় ভাসিয়ে সাকিব বলেন, 'গত ৩-৪ বছরে আমরা এই বিভাগে (পেস বোলিং) সবচেয়ে বেশি উন্নতি করেছি। ম্যাচ জিততে হলে আমাদের দল হিসেবে পারফর্ম করতে হবে। সাদা বলে আমরা লড়াকু দল এবং আমরা নিশ্চিত সিরিজটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে চলেছে।'

বিভি/এজেড

মন্তব্য করুন: