• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে পরিবর্তন 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৫, ২ জুলাই ২০২২

ফন্ট সাইজ
টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে পরিবর্তন 

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের ওপেনিংয়ে পরিবর্তন আসছে এমন ইঙ্গিত আগে দিয়ে রাখেছিলেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। শনিবার (২ জুলাই) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তার বাস্তবায়ন দেখা যাবে। ডোমিনিকায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়।

ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এই ফরম্যাটে বাংলাদেশের ব্যাটাররা বরাবরই হতাশ করেছেন সমর্থকদের। প্রায় প্রতি ম্যাচে তাদের ব্যর্থতা ছিটকে দিচ্ছে দলকে। সেটি কাটিয়ে উঠতে কিছুদিন ধরে পরীক্ষা-নিরীক্ষা করছে টিম ম্যানেজমেন্ট। তার অংশ হিসেবে টি-টোয়েন্টিতে দেখা যেতে পারে জাতীয় দলের নবগত ওপেনিং ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার, তার সঙ্গী হবেন দীর্ঘদিন পর দলে ফেরা এনামুল হক বিজয়।  

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদুল্লাহ বলেছেন, ‘মুনিম এখনও দলে নতুন। বিজয় অনেকদিন পর আসলো। ওদেরকে ভালো সময় দিতে হবে। ওরা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া টিম ম্যানেজমেন্ট ও আমার দায়িত্ব। সঠিকভাবে যেন সুযোগ পায়, এটা নিশ্চিত করা জরুরি।’

শুধু তাই নয়, তাদের যথেষ্ট সময় দিয়েই প্রস্তুত করতে চান মাহমুদুল্লাহ, ‘আমার তরফ থেকে আমি এটা চেষ্টা করবো। ঠিকভাবে সুযোগ পেয়ে যেন ওরা নিজেদের গেমটা খেলতে পারে। আশা করি, ওরা সুযোগ পাবে ও ভালো করবে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে দারুণ খেলে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছিলেন মুনিম। দুই ম্যাচে অবশ্য ২১ রানের বেশি করতে পারেননি। মুনিমের জন্য এই সিরিজটিও চ্যালেঞ্জিং। অন্যদিক ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলে জাতীয় দলে সুযোগ পেয়েছেন এনামুল। নিজের প্রত্যাবর্তন সিরিজে টেস্টে খারাপ খেললেও কুড়ি ওভারে ক্রিকেটে তাকে নিয়ে আশাবাদী মাহমুদুল্লাহ। এনামুল ৭ বছর আগে ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন। ১৩ ম্যাচে ৩২.২৭ গড়ে করেছেন ৩৫৫ রান।

মুনিম-এনামুল যদি ওপেনিং করেন, তাহলে ব্যাটিং অর্ডারেও আসতে পারে পরিবর্তন। লিটন দাসকে নামতে হতে পারে তিন নম্বরে। এছাড়া মুশফিকুর রহিম না থাকায় তার পরিবর্তে দেখা যেতে পারে নুরুল হাসান সোহানকে। 

বিশ্বকাপের আগে আমরা আরও ১০-১২টি ম্যাচ খেলবো। ওরা সুযোগ কাজে লাগাতে পারলে ওদের জন্যও ভালো, দলের জন্যও ভালো বলে মনে করেন মাহমুদুল্লাহ।’

বিভি/এইচএস

মন্তব্য করুন: