• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশ-উইন্ডিজে প্রথম টি-২০: টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ 

প্রকাশিত: ০১:০৫, ৩ জুলাই ২০২২

আপডেট: ০১:১২, ৩ জুলাই ২০২২

ফন্ট সাইজ
বাংলাদেশ-উইন্ডিজে প্রথম টি-২০: টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ 

ছবি: সংগৃহীত।

বৃষ্টির কারণে দেরি হলেও অবশেষে ডমিনিকায় টস হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট উইন্ডিজের মধ্যকার প্রথম টি-২০ ম্যাচের। এতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ। শনিবার (২ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে টস হতে দেরি হয়।  

বৃষ্টির কারণে দেরি হওয়ায় প্রতি ইনিংস থেকে চার ওভার করে কমানো হয়েছে। দুই ইনিংসের ৪০ ওভারের খেলাটি হবে ৩২ ওভার। প্রতি ইনিংসে ১৬ ওভার করে খেলা হবে। 

শুক্রবার (১ জুলাই) থেকে টানা বৃষ্টি হচ্ছে ডমিনিকায়। বৃষ্টির চোখ রাঙানিতে অনিশ্চিত হয়ে পড়েছিল তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টি।

এরআগে বৃষ্টির কারণে অনুশীলনেও পূর্ণ সময় থাকা হয়নি টাইগারদের। আগের দিন শুধু ফুটবল খেলে ও ৪০ মিনিটের ফিল্ডিং সেশন শেষে ড্রেসিংরুমে ফিরতে হয়েছে সাকিব-রিয়াদদের।

ডমিনিকার  উইন্ডসর পার্কটি বাংলাদেশের জন্য বেশ পয়মন্ত। যে মাঠে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি ওয়ানডে খেলে দুটিতেই জয় দেখেছিল সাকিব আল হাসানের দল। কিন্তু ২০১৭ সালের এক হ্যারিকেনে বিধ্বস্ত হয় মাঠটি। এর ৫ বছর পর বাংলাদেশের ম্যাচ দিযে আবারও ক্রিকেট ফিরছে ডমিনিকায়।

ডমিনিকার একই ভেন্যুতে কাল দ্বিতীয় ম্যাচ, তৃতীয় টি-টোয়েন্টি ৭ জুলাই গায়ানায়। এরপর তিনটি ওয়ানডে ১০, ১৩ এবং ১৬ জুলাই গায়ানায় হবে।
 

বিভি/এইচকে

মন্তব্য করুন: