• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

চার ফিফটিতে ভর দিয়ে তিনশ পেরোলো বাংলাদেশ

প্রকাশিত: ১৭:০৩, ৫ আগস্ট ২০২২

আপডেট: ১৭:৩৩, ৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
চার ফিফটিতে ভর দিয়ে তিনশ পেরোলো বাংলাদেশ

জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই দারুণ ব্যাটিং করেছে বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান তুলেছে তামিম ইকবালের দল। জয়ের জন্য স্বাগতিক জিম্বাবুয়ের দরকার ৩০৪ রান।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস পার্কে শুক্রবার (৫ আগস্ট) বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে মাঠে গড়ায় ম্যাচটি। তামিম, লিটন, আনামুল ও মুশফিকের চার ফিফটিতে ভর দিয়ে তিনশ পেরোনো স্কোর দাঁড় করিয়েছে টাইগারারা।

জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম ওয়ানেতে দারুণ ব্যাটিং করেছেন ওপেনার লিটন দাস। উদ্বোধনী জুটিতে তামিম ইকবালের সঙ্গে শতরানের জুটি গড়ার পর তুলে নেন ক্যারিয়ারে সপ্তম ফিফটি। এরপর দ্বিতীয় উইকেটে আনামুলের সঙ্গেও গড়েন অর্ধশত রানের জুটি। এগোচ্ছিলেন শতরানের দিকে। কিন্তু রান নিতে যেয়ে হঠাৎ পায়ে ব্যথা পেয়ে মাঠ ছেড়েছেন লিটন।

ইনিংসের ৩৪ ওভারের প্রথম বলে সিঙ্গেল নিতে গিয়ে ক্রিজে পৌঁছানোর আগেই ব্যথা অনুভব করেন লিটন। এরপর স্ট্রেচারে করে মাঠ ছাড়তে বাধ্য হন। এর আগে ৮৯ বলে ৯ চার ও এক ছয়ে ৮১ রানের ঝকঝকে ইনিংস খেলে যান এই ওপেনার।

এর আগে দলীয় ১১৯ রানে সিকান্দার রাজার বলে ইনোসেন্ট কাইয়ারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তামিম ইকবাল। তার আগে অবশ্য ৮৮ বলে ৯ চারের সাহায্যে ৬২ রানের ইনিংস খেলেন তিনি। এদিনে তামিম প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। 

পরে খেলা আরও জমিয়ে দেন আনামুল হক বিজয়। দীর্ঘদিন পর মাঠে নেমে তুলে নেন চতুর্থ ফিফটি। আর লিটন দাস ও মুশফিকুরের সঙ্গে গড়েন দুটি ফিফটি রানের পার্টনারশিপ। লিটনের সঙ্গে ৫২ এবং মুশফিকের সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন। ইনিংসের ২৫টি বল বাকি থাকতে ৬২ বলে ৭৩ রান করে ফিরে যান আনামুল।

শেষ দিকে মুশফিক-মাহমুদউল্লাহর ৩৬ রানের জুটিতে তিনশোর কোটা পেরিয়ে যায় সফরকারীরা। মুশফিক ৪৯ বলে ৫২ এবং মাহমুদউল্লাহ ১২ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

স্বাগতিকদের হয়ে বল হাতে ভিক্টোরিয়া নায়ুচি একটি এবং সিকান্দার রাজা একটি উইকেট লাভ করেন। এছাড়া বাকি সব বোলার খালি ঝুলিতে ইনিংস শেষ করেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: