• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

ওয়ানডেতেও জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ

প্রকাশিত: ২১:২৬, ৫ আগস্ট ২০২২

আপডেট: ২১:৪৫, ৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
ওয়ানডেতেও জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ

জিম্বাবুয়ে সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হার দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। এরপর ২-১ এ সিরিজ খুইয়েছে টাইগাররা। এরপর দেখা দিয়েছে নতুন লজ্জার শঙ্কা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও হার দেখলো বাংলাদেশ।

হারারে স্পোর্টস পার্কে প্রথম ওয়ানডেতে ৩০৩ রানের সংগ্রহ নিয়েও ৫ উিইকেটে হেরে মাঠ ছেড়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। ৩০৪ রানের লক্ষ্যে লেখতে নেমে ইনোসেন্ট কাইয়া আর সিকান্দার রাজার শতকে ১০ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

এইদিন জিম্বাবুয়ের বিরুদ্ধে টানা ১৯ জয়ের পর হারের মুখ দেখলো বাংলাদেশ। সর্বশেষ ২০১৩ সালের ৮ মে জিম্বাবুয়ের কাছে হেরেছিল বাংলাদেশ। কুইন্স স্পোর্টস পার্কে বাংলাদেশের ২৪৭ রানের জবাবে ৭ উইকেটে জিতেছিল জিম্বাবুয়ে। তিন ম্যাচের ওই সিরিজে ২-১ এ হেরেছিল টাইগাররা।

আজ বাংলাদেশ হেরেছে নিজেদের বাজে বোলিং আর বাজে ফিল্ডিংয়ের কারণে। হাত গলে একাধিকবার ক্যাচ বেরিয়ে যাওয়ার সঙ্গে ছিল লেন্থ-লাইন বিহীন হতশ্রী বল। যার কারণে ৩শ পেরোনো স্কোরেও জেতা হয়নি তামিম বাহিনীর।

৩০৪ রানের লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিকরা ৬ রানেই ২টি উইকেট হারিয়ে বসে। মোস্তাফিজ আর শরিফুলের আঘাতে ফিরে যান চাকাবভা ও মুসাকান্দা। এরপর মাদভেরেকে নিয়ে হাল ধরেন কাইয়া। ৫৬ রানের জুটি ভাঙে রান আউটে। এরপর বিপদ আরও বাড়ে। ১৯২ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান সিকান্দার রাজা ও ইনোসেন্ট কাইয়া।

ব্যক্তিগত ১১০ রানে মোসাদ্দেকের বলে কাইয়া ফিরে গেলে বিপদ হয়নি স্বাগতিকদের। জংউইকে নিয়ে বাকি পথ পাড়ি দেন রাজা। শেষদিকে জংউই ফিরে গেলেও কোনো সুযোগ পাইনি বাংলাদেশ। রাজা ১০৯ বলে ১৩৫ রানের ইনিংস খেলে অনবদ্য থাকেন।

এর আগে হারারে স্পোর্টস পার্কে টস হেরে তামিম, লিটন, আনামুল ও মুশফিকের ফিফটিতে ভর করে ৫০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৩০৩ রান তোলে বাংলাদেশ। লিটন দাস ৮১, আনামুল হক বিজয় ৭৩, তামিম ইকবাল ৬২ এবং মুশফিক ৫৩ রান করেন। এছাড়া মাহমুদউল্লাহ ১২ বল খেলে ২০ রানে অপরাজিত থাকেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: