• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কোহলিকে নিয়ে এশিয়া কাপে ভারতের দল ঘোষণা

প্রকাশিত: ০৭:২৭, ৯ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
কোহলিকে নিয়ে এশিয়া কাপে ভারতের দল ঘোষণা

অফফর্মের কারণে দলের বাইরে ছিলেন ভারতীয় অভিজ্ঞ ব্যাটার বিরাট কোহলি। তবে আসন্ন এশিয়া কাপে তাকে আবারও দলে যুক্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এশিয়া কাপে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মার কাঁধে।

সোমবার (৮ আগস্ট) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে  বিসিসিআই। পূর্ণশক্তির এই দলে অভিজ্ঞ সবাই আছেন। শুধু চোটের কারণে দলের বাইরে আছেন যশপ্রীত বুমরাহ। আর চমক দেখিয়ে সুযোগ পেয়েছেন অর্শদীপ সিংহ, রবি বিষ্ণোইয়ের মতো তরুণ ক্রিকেটারকে।

বয়স বাড়লেও ভরসা কমেনি রবিচন্দ্রন অশ্বিনের ওপর। তাই তাকে রাখা হয়েছে দলে। রোহিতের সঙ্গে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন লোকেশ রাহুল। ঋষভ পন্ত আর দীনেশ কার্তিক যে কেউ সামলাবেন উইকেট রক্ষকের দায়িত্ব। 

টপ অর্ডারে সূর্যকুমার যাদব, দীপক হুদারা থাকছেন যথারীতি। ফিনিশিংয়ে আছে রবীন্দ্র জাদেজা। আছেন হার্দিক পান্ডিয়া যুজবেন্দ্র চাহালও। শ্রেয়াস আয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার এই তিনজনকে রাখা হয়েছে রিজার্ভে।

এশিয়া কাপে ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্র অশ্বিন, যুবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, অর্শদীপ সিংহ, ভুবেনশ্বর কুমার, আভেশ খান।

রিজার্ভ বেঞ্চ: শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, দীপক চাহার।

বিভি/এজেড

মন্তব্য করুন: