• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

খুঁজে পাওয়া যাচ্ছে না শ্রীলঙ্কার ১০ খেলোয়াড়কে

প্রকাশিত: ১৩:০৮, ৯ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
খুঁজে পাওয়া যাচ্ছে না শ্রীলঙ্কার ১০ খেলোয়াড়কে

ইংল্যান্ডের বার্মিংহামে চলছে কমনওয়েলথ গেমস। এই গেমসে খেলতে গিয়ে উধাও হয়েছেন শ্রীলঙ্কার ১০ খেলোয়াড়। বলা হচ্ছে তারা পালিয়েছেন ক্যাম্প থেকে। মূলত দেশে না ফেরার ইচ্ছেতেই এই কাজ করেছেন তারা।

শুরুর দিকে গত সপ্তাহে পালিয়ে গিয়ে যান জুডোকা চামিলা ডিলাইনি। তার ম্যানেজার আসেলা ডি সিলভা ও কুস্তিগীর শানিথ চাতুরাঙ্গা। পরে আরও ৭ অ্যাথলেট পালিয়েছেন গেমস ভিলেজ থেকে। মোট ৯ অ্যাথলিটসহ ১০ শ্রীলংকান উধাও। দেশটির শীর্ষ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছে।

বর্তমানে চরম সংকট পার করছে শ্রীলঙ্কা। দেউলিয়া হয়ে যাওয়া দেশটির নাগরিকদের জীবনযাত্রা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। মারাত্মক এই সংকট থেকে মুক্তির আশায় অনেক নাগরিকই অন্য দেশে পাড়ি জমানোর চেষ্টা করছেন। সে ধারাবাহিকতাতে এবার কমনওয়েলথ গেমসে অংশ নিতে গিয়ে এই ঘটনা ঘটেছে। 

প্রথম তিনজনের নাম প্রকাশ করলেও আরো ৭জন ভিলেজ থেকে পালিয়ে গেছে যাদের নাম এখনো নিশ্চিত করা হয়নি। যুক্তরাজ্যে নিশ্চিত ভবিষ্যতের আশায় তারা পালিয়ে গেছেন বলে ধারনা করা হচ্ছে।

খেলোয়াড়দের পালিয়ে যাওয়ার সম্ভাবনার বিষয়টি আগেই আঁচ করতে পেরেছিল শ্রীলঙ্কান কর্তৃপক্ষ। সেজন্য কমনওয়েলথ গেমসে অংশ নিতে যাওয়া ১৬০ জনের বহরের সবার পাসপোর্ট নিজেদের কাছে রেখে দেন দলের পরিচালক। এরপরও ক্যাম্প ছেড়ে খেলোয়াড়দের পালিয়ে যাওয়া আটকাতে পারেনি তারা।

বিভি/এজেড

মন্তব্য করুন: