• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কমনওয়েলথ গেমস

ভারত-পাকিস্তান পারলেও খালি হাতে ফিরছে বাংলাদেশ

প্রকাশিত: ১৩:৪০, ৯ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
ভারত-পাকিস্তান পারলেও খালি হাতে ফিরছে বাংলাদেশ

১১দিনের ক্রীড়াযজ্ঞ শেষ হয়েছে। বিশ্বের অন্যতম বড় ক্রীড়া ইভেন্ট কমনওয়েলথ গেমসের ২২তম আসরের পর্দা নেমেছে সোমবার। এবারের আসরে পদকের ঝুলি শূণ্য রেখেই দেশে ফিরছে বাংলাদেশ। গেমসের পদক তালিকায় শীর্ষ তিন দেশ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও কানাডা।

চতুর্থ স্থানে থেকে এবারের আসর শেষ করেছে ভারত। প্রতিবেশী পাকিস্তানের অবস্থান ১৮তম। কিন্তু কোনো আশা দেখাতে পারেনি বাংলাদেশের অ্যাথলেটরা। ৭টি ডিসিপ্লিনে বাংলাদেশের ১২ অ্যাথলেট অংশ নিলেও জিততে পারেননি কোনো পদক।

এবারের আসরে বাংলাদেশের পারফরম্যান্স বলতে টেবিল টেনিসে কোয়ার্টার ফাইনাল।  সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ভারতের কাছে হেরে ছিটকে পড়ে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা।

এরপর ভারোত্তোলনে ৫৫ কিলোগ্রামের গ্রুপে স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে বাংলাদেশের আশিকুর ২১১ কিলোগ্রাম তুলে পঞ্চম হন। একই খেলার ৬৪ কিলোগ্রাম ওজন বিভাগে মাবিয়া অষ্টম স্থানে থেকেই শেষ করেন এবারের আসর।

ভারত ২২টি সোনা, ১৬টি রূপা এবং ২৩টি ব্রোঞ্চসহ মোট ৬১টি পদক নিয়ে দেশে ফিরেছে ভারত। আর ২ সোনা এবং ৩টি করে রূপা ও ব্রোঞ্জে মোট ৮টি পদক জিতেছে। ১০জন পালিয়ে যাওয়া দল শ্রীলঙ্কাও দেশে ফিরেছে ৪টি পদক নিয়ে।

বিভি/এজেড

মন্তব্য করুন: