• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

দেশে ফিরেছেন প্রথম বাংলাদেশি কে-টু বিজয়ী ওয়াসফিয়া নাজরীন

প্রকাশিত: ১৭:৪৯, ১৭ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
দেশে ফিরেছেন প্রথম বাংলাদেশি কে-টু বিজয়ী ওয়াসফিয়া নাজরীন

কে-টু জয় করার জন্য ১০ বছর পরিশ্রম করেছেন পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন। প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ এবং সবচেয়ে বিপদসংকুল এই পর্বতশৃঙ্গ ‌‌কে-টু জয় করার পর বুধবার (১৭ আগস্ট) দেশে ফিরেছেন তিনি।

বুধবার দুপুর আড়াইটার দিকে নেপালের কাঠমান্ডু থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে দেশে ফেরেন। এ সময় তিনি বিমানের ককপিটে এসে পাইলটদের সঙ্গে তোলা একটি ছবি তোলেন। যা তার নিজস্ব ফেসবুক পেজে শেয়ার করেন ওয়াসফিয়া।

কে-টু জয়ের পর দেশে পৌঁছে সাংবাদিকদের কাছে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে ওয়াসফিয়া বলেন, ‘বাংলাদেশ যখন ৪০-এ পা দেয়, তখন সেভেন সামিট জয় করার যাত্রা শুরু করি। দেশের ৫০ বছরে চেয়েছিলাম কে-টু জয় করতে। এ জন্য ১০ বছর ধরে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেকে কে-টু যাত্রার জন্য তৈরি করেছি। এটা আমার জন্য বড় অর্জন। ‘

তিনি বলেন, ‘এ সাফল্যে আমার দলের প্রতি কৃতজ্ঞতা। দলে যারা ছিলেন তাদের বেশ কয়েকজনকে এ মুহূর্তে বিশ্বের সেরা পর্বতারোহী হিসেবে মনে করা হয়। যারা আমার মঙ্গল কামনা করেছে এবং আমার ওপর ভরসা করেছে, সবাইকে ধন্যবাদ।’

ওয়াসফিয়া নাজরীন প্রথম বাঙালি এবং বাংলাদেশি যিনি সাত মহাদেশের সাতটি সর্বোচ্চ পর্বতশৃঙ্গ জয় করেছেন। তার এই অভিযানের অনেকগুলোতেই স্পন্সর হিসেবে পাশে ছিল রেনাটা।
 

বিভি/এনএ

মন্তব্য করুন: