• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পুরুষ দলের মতো সমান ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন নারী দল

প্রকাশিত: ০০:২২, ২৬ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০০:৩৮, ২৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
পুরুষ দলের মতো সমান ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন নারী দল

সংযুক্ত আরব আমিরাতের ভিন্ন ভিন্ন সিরিজে ভিন্ন ভিন্ন মাঠে খেলতে নেমেছিল বাংলাদেশ নারী দল ও পুরুষ দল। দুই দলই জয় নিয়ে মাঠ ছেড়েছে। তবে কাকতালীয়ভাবে দুই ম্যাচেরই সমান ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ নারী দল ও বাংলাদেশ পুরুষ দল।

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৭ রানে জিতেছে নুরুল হাসান সোহানরা। অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৭ রানের জয় পেয়েছে নারী দলও। এই জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। বাছাইপর্বের ফাইনালে উঠেই আগামী বছর দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। 

পুরুষ দল শুরুতে ব্যাটিং করে ১৫৮ রান তোলে। জবাবে ১৫১ রানে অলআউট হয় স্বাগতিক আরব আমিরাত। অন্যদিকে নারীদের ম্যাচে নিগার সুলতানা জ্যোতিরা আগে ব্যাটিং করে ১২০ রান তোলে। জবাবে আইরিশ মেয়েরা ১১৩ রানে নিজেদের ইনিংস শেষ করে।

পুরুষ দলের ম্যাচটি অনুষ্ঠিত হয় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। অন্যদিকে নারী দলের ম্যাচটি অনুষ্ঠিত হয় আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে। বিশ্বকাপ বাছাইয়ের ফাইনাল ম্যাচ ছিল এটি। 

বিভি/এজেড

মন্তব্য করুন: