• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সিরাজগঞ্জে ব্যতিক্রমী বয়স্কদের ফুটবল দেখতে উপচেপড়া ভিড়

হারুন অর রশিদ খান হাসান, সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৯:৪৬, ২৪ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
সিরাজগঞ্জে ব্যতিক্রমী বয়স্কদের ফুটবল দেখতে উপচেপড়া ভিড়

বিশ্বকাপ ফুটবলের উত্তেজনায় সিরাজগঞ্জের বেলকুচিতে ব্যাতিক্রমী ফুটবল খেলার আয়োজন করে চন্দনগাতী গ্রামবাসী। ষাটোর্ধ্ব মানুষেরা এই ফুটবল খেলায় অংশ নেন। আর তা উপভোগ করে হাজারো মানুষ। গ্রামের মাঠে এ যেন ব্রাজিল-আর্জেটিনার ম্যাচ। 

আর বয়স্কদের জন্য এমন আয়োজনে মুগ্ধ গ্রামবাসী। বয়স্ক খেলোয়াড়রা জানান, শেষ বয়সে এমন নির্মল আনন্দ তাদের অনেক ভালো লেগেছে। আর দর্শকরা জানান, বয়স কোন বিষয় নয়, খেলা দেখতে এসে সেই অনুভূতিই পাচ্ছেন তারা। 

গত সোমবার (২১ নভেম্বর) দুপুরে ষাটোর্ধ্ব মানুষেরা টিয়া আর নীল রংয়ের জার্সি পরে মাঠে হাজির। বেলকুচির বেপারী পাড়া আর মধ্য নতুনপাড়ার মোড়ের মাঠে। মাঠে তখন হাজারো মানুষের ভিড়। তাই তাদের স্বজনার ভিড় জমিয়েছে মাঠে। সাথে যোগ দিয়েছে স্থানীয় দর্শক। দেখতে এসেছেন বয়স্কদের নৈপূণ্য। 

খেলা দেখতে আসা দর্শকরা জানান, বয়স্করা যে বয়সের ভারে যে হারিয়ে যাননি আজকে তাই প্রমাণ করলেন। এই খেলা তাদের তাদের আরো অনেককাল উজ্জীবিত রাখবে। এমন আয়োজন দেখতে চান দেশজুড়ে। 

আর বয়স্ক খেলোয়াড়রা জানালেন, পুরো খেলায় দম হারানোর ভয় থাকলেও দর্শকের উৎসাহে শেষ পর্যন্ত খেলতে পেরেছেন তারা। বয়স্কদের দম যে এখনো আছে। সেটিই করে দেখালেন তারা। 

অতিথিরা জানান, নবীনদের জন্য নানা আয়োজন থাকলে প্রবীনদের জন্য তেমন কোন আয়োজন থাকে না। 

আয়োজকদের মধ্যে ছিলেন বেলকুচি পৌরসভার মেয়র সাজ্জাদুল হক রেজা এবং বেলকুচি পৌরসভার চেয়ারম্যান নূরুল ইসলাম সাজেদুল। বয়স্কদের ফুটবল নিয়ে আয়োজকরা জানান, নবীন ও প্রবীনের মধ্যে সমন্বয় ঘটাতেই এই আয়োজন। বয়স্ক মানুষদের খানিকটা আনন্দ দিতেই এমন ধারার আয়োজন। 

গত তিন বছর ধরে এমন আয়োজন চললেও এবার বিশ্বকাপের উত্তাপে চমক দিয়েছে বেশী। এমন ব্যাতিক্রমী আয়োজন দেখতে বছর জুড়ে দেখতে চায় স্থানীয়রা। খেলায় ফজল ফুটবল একাদশ বক্কার ফুটবল একাদশকে ১-০ গোলে হারিয়ে বিজয়ী হয়।

বিভি/এজেড

মন্তব্য করুন: