• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

ব্রাজিলময় বশেমুরবিপ্রবি

প্রকাশিত: ২০:২৮, ২৪ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
ব্রাজিলময় বশেমুরবিপ্রবি

চারিদিকে হলুদ আর হলুদ জার্সি ! ছেলে-মেয়ে নির্বিশেষে পরিধান করেছে প্রিয়দলের আবেগমাখা পোশাক। হলুদ জার্সিবিহীন কাউকে এখানে খুঁজে পাওয়া দায়। একদিকে জার্সি আরেকদিকে প্রিয় দলের হলুদ-সবুজ পতাকা উড়িয়ে চলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ব্রাজিলের সমর্থক শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ব্রাজিল ও সার্বিয়ার ফুটবল ম্যাচকে কেন্দ্র করে এসব আয়োজন করেছেন তারা। এদিন সকাল থেকে ব্রাজিল সমর্থকগোষ্ঠির মাঝে উন্মাদনা তৈরি হয়। সকালে ক্যাম্পাসের শেখ রাসেল হল, স্বাধীনতা দিবস হল, বিজয় দিবস হলসহ প্রতিটি চত্বরে তারা বাংলাদেশের পতাকার সঙ্গে ব্রাজিলের পতাকা দিয়ে শোভিত করে।

পাশাপাশি ক্যাম্পাসের প্রতিটি চত্বরে তারা নিজ দলের প্রিয় খেলোয়ার পেলে ও নেইমারসহ অতীতে বিশ্বকাপ বিজয়ের নানা ঐতিহাসিক ছবি ব্যানারের মাধ্যমে ফুটিয়ে তুলেছে। এছাড়া সমর্থকদের মাঝে নিজ দলের প্রচারণা ছড়াতে তারা প্রায় অর্ধ সহস্রাধিক ব্রাজিলের হ্যান্ড ফ্লাগ বিনামূল্যে বিতরণ করেছেন।

এদিন বেলা সাড়ে ১২ টায় তারা ক্যাম্পাসের জয় বাংলা চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরাও সানন্দে শোভাযাত্রায় যোগদান করেন। এ সময়ে তারা নানা স্লোগান আর বাঁশির শব্দে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিভিন্ন স্লোগানে মেতে ওঠে ক্যাম্পাস। এছাড়া রাতে ক্যাম্পাসের সবাই একসঙ্গে খেলা দেখার জন্য শেখ রাসেল হল প্রাঙ্গণে প্রজেক্টরের ব্যবস্থা করবেন।

বিভি/এনএ

মন্তব্য করুন: