• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ক্রোয়েশিয়ার ঘুরে দাঁড়ানো জয়ে কানাডার বিদায়

প্রকাশিত: ০০:৫৩, ২৮ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
ক্রোয়েশিয়ার ঘুরে দাঁড়ানো জয়ে কানাডার বিদায়

মরক্কোর বিরুদ্ধে গোলশূন্য ড্র দিয়ে কাতার বিশ্বকাপ শুরু করেছিল গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর ভুল করেনি ক্রোয়াটরা। কানাডাকে বড় ব্যবধানে হারিয়ে দ্বিতীয়পর্বের পথে এগিয়ে গেছে। সেই সঙ্গে কানাডার বিদায় নিশ্চিত করেছে।

এফ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচেই প্রথম জয় তুলে নিয়েছে মডরিচরা।  দলের হয়ে জোড়া গোল করেন ক্রামারিচ। অন্যদিকে টানা দুই হারে বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বাজল কানাডার। 

প্রথম ম্যাচে বেলজিয়ামের সঙ্গে ১-০ গোলে হেরেছিল দলটি। ওই ম্যাচে পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি কানাডা। তারা হেরেছিল মূলত ফিনিশারের অভাবে। এবার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে শুরুতে লিড নিয়ে চমকিত কিছু করার আশা জাগিয়েছিল দলটি। কিন্তু হারতে হলো বড় ব্যবধানেই।

ম্যাচের শুরুতেই চমক কানাডার। বিউকানানের চমৎকার ক্রস দুর্দান্ত হেডে জালে পাঠান ডেভিস। খেলার বয়স তখন মাত্র ১ মিনিট ৮ সেকেন্ড! চলমান বিশ্বকাপে দ্রুততম গোল এটি।  অথচ এই ডেভিসই আগের ম্যাচে বেলজিয়ামের বিরুদ্ধে মিস করেছিলেন পেনাল্টি কিক। এবার তার কল্যাণেই বিশ্বকাপে প্রথম গোল পেল কানাডা। 

এগিয়ে যাওয়ার পর কিছুটা রক্ষণাত্মক হয়ে পড়ে দলটি। সুযোগ পেয়ে চড়াও হয় ক্রোয়েশিয়া। ৩৭ মিনিটে সমতা ফেরায় ক্রোয়েশিয়া। ইভান পেরিসিচের চমৎকার রিভার্স পাসে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন অরক্ষিত ক্রামারিচ।

এর ছয় মিনিট পর ডি-বক্সের মাথায় বল পেয়ে বুলেট গতির শটে বোরিয়ানকে এড়িয়ে লক্ষ্যভেদ করেন মার্কো লিভাইয়া।  দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ক্রামারিচ। ক্রোয়েশিয়ার ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-১ এ। অতিরিক্ত সময়ে ক্রোয়েশিয়া পায় আরও একটি গোল। এই গোলটি করেন লাভরো মাজের।

দুই ম্যাচে এক জয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে এফ গ্রুপে সবার উপরে ক্রোয়েশিয়া। মরক্কোর পয়েন্টও চার। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দলটি দ্বিতীয় স্থানে। দুই ম্যাচে এক জয় ও এক হারে তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বেলজিয়াম।

বিভি/এজেড

মন্তব্য করুন: