• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

মরক্কোর সঙ্গে হার, বেলজিয়ামে ক্ষুব্ধ মানুষের দাঙ্গা

প্রকাশিত: ০৮:০৮, ২৮ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
মরক্কোর সঙ্গে হার, বেলজিয়ামে ক্ষুব্ধ মানুষের দাঙ্গা

কাতার বিশ্বকাপে মরক্কোর কাছে ২-০ গোলে হার মানতে হয় বেলজিয়ামকে। হেরে যাওয়ার পর দেশটির রাজধানী ব্রাসেলসে দাঙ্গা বাঁধিয়েছে ক্ষুব্ধ লোকজন। পুলিশ ব্রাসেলসের কেন্দ্রীয় এলাকায় দাঙ্গাবাজদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করেছে। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেলও ছুড়েছে পুলিশ। কিছু এলাকায় যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। 

মরক্কোর কাছে হারের পর ক্ষুব্ধ  লোকজন ব্রাসেলসে গাড়ি জ্বালিয়ে দেন। ইট ছুড়ে গাড়ি ভাঙচুর করেন। পুলিশের মুখপাত্র ইলসে ভ্যান ডি কিরি বলেছেন, লাঠি হাতে নিয়ে অনেকেই রাস্তায় নেমে আসেন। এ সময় একজন সাংবাদিক আহত হয়েছেন।

ব্রাসেলসের মেয়র ফিলিপ ক্লোজ ব্রাসেলসের সিটি সেন্টার থেকে লোকজনকে দূরে থাকতে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে কর্তৃপক্ষ কাজ করছে।

ক্লোজ আরও বলেন, ‘আজ দুপুরের ঘটনার তীব্র নিন্দা জানাই। পুলিশ এরইমধ্যে কঠোর ব্যবস্থা নিয়েছে। আমি ভক্তদের শহরের কেন্দ্রে না আসতে বলছি। পুলিশ সর্বজনীন শৃঙ্খলা রক্ষার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। দুর্বৃত্তদের গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছি।’

পুলিশ বলছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে দাঙ্গার ঘটনায় কতজনকে আটক করা হয়েছে তা এখনও জানা যায়নি। এ ঘটনার পর মেট্রো স্টেশন ও বিভিন্ন সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে নেদারল্যান্ডস, আমস্টারডাম ও হেগ শহরেও ফুটবল ঘিরে বিশৃঙ্খলার খবর পাওয়া গেছে।

বেলজিয়ামের হারে দেশটির ফুটবল ভক্তদের মধ্য সহিংসতা ছড়ালেও মরক্কোয় বইছে উচ্ছাসের বন্যা। সেখানকার লোকজন রাস্তায় নেমে মেতেছে স্বতঃস্ফূর্ত জয় উদ্‌যাপনে। 

বিভি/টিটি

মন্তব্য করুন: