• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ক্যারিয়ার ধ্বংসের হুমকি শিখর ধাওয়ানের প্রাক্তন স্ত্রী আয়েশার

প্রকাশিত: ১৯:২৪, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ক্যারিয়ার ধ্বংসের হুমকি শিখর ধাওয়ানের প্রাক্তন স্ত্রী আয়েশার

ক্রিকেট ক্যারিয়ার শেষ করার হুমকি দিচ্ছেন প্রাক্তন স্ত্রী আয়েশা মুখার্জির। এই অভিযোগে দিল্লির পাতিয়ালা হাউস আদালতে দ্বারস্থ হয়েছিলেন টিম ইন্ডিয়ার ওপেনার শিখর ধাওয়ান। 

আদালতের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ক্রিকেটারের বিরুদ্ধে কোনো রকম নিন্দাজনক মন্তব্য করতে পারবেন না শিখরের স্ত্রী আয়েশা। ব্যক্তিগত মেসেজ বা সোশ্যাল মিডিয়া পোস্ট-সব জায়গাতেই শিখরের বিরুদ্ধে কোনো মন্তব্য করার উপর নিষেধাজ্ঞা চাপানো হয়েছে।

দশ বছরের বড় অস্ট্রেলিয়া নিবাসী বঙ্গকন্যা আয়েশার সঙ্গে ২০১২ সালে বিয়ে করেন শিখর। তাঁদের একটি পুত্রও আছে। নাম জোরাবর। তাছাড়াও বিয়ের পর আয়েশার দুই কন্যাকে দত্তক নেন শিখর। গত বছর তাদের বিবাহ বিচ্ছেদ হয়। তিন সন্তানকে নিয়ে আপাতত মেলবোর্নে থাকেন আয়েশা।  

গত বছর প্রবাসী বাঙালি আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে বিচ্ছেদ হয়েছে শিখরের। তার পর থেকে নাকি তার বিরুদ্ধে একের পর এক অপপ্রচার করছেন আয়েশা, এমনই অভিযোগ ভারতীয় ক্রিকেটারের।

মেলবোর্ন থেকেই একাধিক ব্যক্তিকে আয়েশা মেসেজ করছেন বলে অভিযোগ শিখরের। তার ক্যারিয়ার শেষ করে দিতে চাইছেন প্রাক্তন স্ত্রী। এমনটাই অভিযোগ করেন ভারতের ওপেনিং ব্যাটার। 

দিল্লির পাতিয়ালা হাউস আদালতে অভিযোগ দায়ের করেছেন তিনি। শিখরের অভিযোগ, আয়েশা তার ক্যারিয়ার শেষ করে দেওয়ার হুমকি দিচ্ছেন। 
যদিও আয়েশার দাবি, তার ও তিন সন্তানের দেখভালের জন্য শিখর খোরপোষ দিচ্ছেন না। এমনই অভিযোগও করেছেন আয়েশা।    

কোর্টে মামলা দায়ের করে শিখর জানিয়েছেন, আইপিএল-এ তার দল দিল্লি ক্যাপিটালসের সিইও ধীরাজ মলহোত্রাকে মেসেজ করেছেন আয়েশা। শিখরের দাবি, তাঁর বদনাম করতেই একাধিক ব্যক্তিকে মেসেজ করেছেন প্রাক্তন স্ত্রী। সেই সঙ্গে হুমকি দিচ্ছেন, শিখরের ক্রিকেট ক্যারিয়ার শেষ করে দেবেন তিনি। 

সমস্ত অভিযোগ জানিয়ে আদালতে মামলা করেন শিখর। বিচারক সাফ জানিয়ে দেন, শিখরের বিরুদ্ধে তাঁর প্রাক্তন স্ত্রীর অভিযোগ থাকতেই পারে। কিন্তু সেই কারণে সকলের কাছে শিখরকে নিয়ে খারাপ মন্তব্য করার অধিকার নেই তাঁর।  

সোমবার বিচারক হরিশ কুমার সাফ জানিয়ে দেন, শিখরকে নিয়ে প্রকাশ্যে কোনও কুমন্তব্য করতে পারবেন না তার প্রাক্তন স্ত্রী আয়েশা।

বিচারকের মতে, শিখরের বিরুদ্ধে তার প্রাক্তন স্ত্রীর যদি সত্যিই কোনও অভিযোগ থাকে, তাহলে আদালতের কাছে এসে বলতে হবে। যতদিন এই মামলা চলবে, ততদিন পর্যন্ত প্রকাশ্যে শিখরকে নিয়ে কোনও মন্তব্য করতে পারবেন না আয়েশা। সোশ্যাল মিডিয়া, সংবাদমাধ্যম বা কোনও ব্যক্তি-কারও কাছেই শিখরকে নিয়ে মন্তব্য করা যাবে না।  
 

বিভি/রিসি

মন্তব্য করুন: