• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

হাতে তসবিহসহ হঠাৎ কাতার মসজিদে হাজির ব্রাজিলের কোচ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৫, ২৪ নভেম্বর ২০২২

আপডেট: ১২:০৬, ২৪ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
হাতে তসবিহসহ হঠাৎ কাতার মসজিদে হাজির ব্রাজিলের কোচ

বিশ্বকাপে এখনো অভিযান শুরু করেনি ব্রাজিল। বড় দলগুলোর খেলা শুরু হলেও শেষ গ্রুপে থাকায় ব্রাজিলের মিশন শুরু হচ্ছে দেরিতে। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মধ্যরাতে মাঠে নামবে ব্রাজিল। ইতোমধ্যে ফাঁস হয়েছে দলটির একাদশও। কিন্তু এর মধ্যে আলোচনায় এসেছে ব্রাজিলের কোচ তিতের দুটি ঘটনা।

হেক্সা মিশন নিয়ে কাতারে এসেছে নেইমাররা। যেখানে নেইমার-রিচার্লিসনদের কোচ তিতেকে দেখা গিয়েছে কাতারের মসজিদে। খবর ব্রাজিলের গণমাধ্যম গ্লোবো স্পোর্তের। এমনকি মাঠের মধ্যে হাতে তসবিহ নিয়ে রেখেছেন তিনি।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গেছে, ব্রাজিল ফুটবল দলের কোচ তিতের একটি অলিখিত নিয়ম রয়েছে, কোথাও গেলে তিনি সেখানকার নামকরা ধর্মীয় স্থাপনা খোঁজেন। সেই স্থাপনায় গিয়ে প্রার্থনা করেন দলের জন্য, দলের সাফল্যের জন্য। কাতারের মসজিদে যাওয়াটাও নাকি দলের সাফল্য কামনা করে। বুধবার (২৩ নভেম্বর) ওই গ্লোবো স্পোর্তো এক প্রতিবেদনের মাধ্যমে এসব জানিয়েছে। 

ওই প্রতিবেদনের ছবিতে দেখা যায়, আরব সংস্কৃতির ঐতিহ্যবাহী সাদা জোব্বা পরা কাতার সরকারের এক কর্মকর্তার সঙ্গে ব্রাজিল কোচ মসজিদ থেকে বের হয়ে আসছেন। এ সময় তার সঙ্গে নিরাপত্তা কর্মকর্তা ছাড়াও দলের কয়েকজন কর্মকর্তা ছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, মাত্র ১০ মিনিট মসজিদে ছিলেন ব্রাজিল কোচ তিতে। তবে মসজিদে যাওয়ার উদ্দেশ্য নিয়ে কিছু বলেননি সেলেসাও কোচ। মসজিদের অবস্থান সম্পর্কে বলা হয়েছে, দোহায় ব্রাজিল দলের ট্রেনিং সেন্টারের কাছাকাছিতে অবস্থান মসজিদটির।

বৃহস্পতিবার রাত ১টায় সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপের মিশন শুরু করবে সেলেকাওরা। আর্জেন্টিনা ও জার্মানি হারের পর ব্রাজিলের ভক্তরাও রয়েছে শঙ্কায়।

 


 

বিভি/এজেড/রিসি 

মন্তব্য করুন: