• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ফয়সালের স্বপ্নপূরণ

জয়নাল আবেদীন

প্রকাশিত: ০৮:৫০, ৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ফয়সালের স্বপ্নপূরণ

প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে আসা ফয়সাল এখন সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন। ছোটবেলা থেকে লালন করা স্বপ্ন আজ বাস্তবায়নে রুপ দিয়েছে। গত ১লা এপ্রিল ২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণ করে মোহাম্মদ ফয়সাল। ফলাফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ,ফরিদপুরে ভর্তির সুযোগ পায় ফয়সাল।ফয়সালের গ্রামের বাড়ি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া গ্রামে। তার পিতার নাম মো. মুজিবুর রহমান। পিতা পেশায় কৃষক। মাতা গৃহিণী।

ফয়সাল বাঁকড়া জে. কে. মাধ্যমিক বিদ্যালয় ও মজিদ মেমোরিয়াল সিটি কলেজ, খুলনা থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। তারা চার ভাই। বড় ভাই খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী।

ফয়সাল অনুভূতি ব্যক্ত করে বলেন, আমি স্কুল জীবন থেকেই মেডিকেল পড়ার স্বপ্ন লালন করি। আমার পিতারও ইচ্ছা ছিলো মেডিকেল পড়ানোর। সেই জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা ও আল্লাহর রহমতে আজ স্বপ্ন পূরণ করতে পেরেছি। প্রত্যন্ত অঞ্চলে বেড়ে ওঠা আমার। তারপরেও স্বপ্নকে ভঙ্গ হতে দেইনি। আমরাও পারি গ্রাম থেকে ভালো জায়গায় যেতে। কৃতজ্ঞতা জানাই সকল শিক্ষক ও পিতা-মাতার প্রতি।

ফয়সালের বড় ভাই মোজাহিদুর রহমান বাপ্পি বলেন, আমি যেহেতু খুলনা বিশ্ববিদ্যালয়ে পড়ি। তাই পিতার পরামর্শে তাকে আমি এইচএসসিতে খুলনাতে ভর্তি করি। ছোটো ভাইকে সর্বদা আমি অনুপ্রেরণা দিতাম। তাকে স্বপ্ন দেখাতাম সরকারি মেডিকেলে চান্স পাওয়ার। সেই স্বপ্ন আজ বাস্তবায়ন। আমি ও আমার পরিবার আজ আনন্দিত।

ফয়সালের পিতা মো. মুজিবুর রহমান বলেন, আমার স্বপ্ন ছিলো ছেলেকে ডাক্তারি পড়াবো। আজ আমার ছেলে সরকারি মেডিকেলে পড়বে এর চেয়ে আনন্দ আর কি হতে পারে। আজ আমি সবচেয়ে বেশি খুশি। 

বিভি/রিসি

মন্তব্য করুন: