• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

আরনল্ড শোয়ার্জেনেগার

অস্ট্রিয়ার দরিদ্র পরিবার থেকে আমেরিকার গভর্নর

শুভাশীষ ভৌমিক

প্রকাশিত: ১৪:১২, ৩০ জুলাই ২০২২

ফন্ট সাইজ
অস্ট্রিয়ার দরিদ্র পরিবার থেকে আমেরিকার গভর্নর

বডিবিল্ডার ছাড়াও অভিনেতা, মডেল, ব্যবসায়ী ও রাজনীতিবিদ হিসাবেও ঈর্ষনীয় সাফল্য পান আরনল্ড শোয়ার্জেনেগার

আরনল্ড শোয়ার্জেনেগার। পৃথিবী বিখ্যাত এই মানুষটি ছিলেন একজন কৃষকের সন্তান। পৃথিবীর সর্বকনিষ্ঠ Mr. Universe হওয়া এই ব্যাক্তি পরবর্তীতে আমেরিকার গভর্নর পর্যন্ত হয়েছিলেন। কিন্তু তার জন্ম হয়েছিল অস্ট্রিয়ার খুবই দরিদ্র এক পরিবারে। তার বাবা স্বপ্ন দেখতেন তার ছেলে বড় কৃষক হবেন।

শোয়ার্জনেগার ১৫ বছর বয়স থেকে ভারোত্তোলন শুরু করেন

শোয়ার্জনেগার ১৫ বছর বয়স থেকে ভারোত্তোলন শুরু করেন। তিনি ২০ বছর বয়সে মিস্টার ইউনিভার্স হন। এ ছাড়া তিনি সাত বার মিস্টার অলিম্পিয়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন। অবসর নেয়ার পরও শোয়ার্জনেগার বডিবিল্ডিং বা শরীর গঠন জগতে একজন প্রখ্যাত ব্যক্তি। শরীর গঠন বিষয়ে তিনি একাধিক বই ও নিবন্ধ লিখেছেন।

২০ বছর বয়সে মিস্টার ইউনিভার্স হন শোয়ার্জেনেগার

বডিবিল্ডার ছাড়াও অভিনেতা, মডেল, ব্যবসায়ী ও রাজনীতিবিদ হিসাবেও ঈর্ষনীয় সাফল্য পান আরনল্ড শোয়ার্জেনেগার । তিনি দ্য টারমিনেটর, কোনান দ্য বার্বারিয়ান ও প্রিডেটর চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে পৃথিবীব্যাপী পরিচিতি লাভ করেন। পরে তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ৩৮তম গভর্নরও নির্বাচিত হন।

দ্য টারমিনেটর, কোনান দ্য বার্বারিয়ান ও প্রিডেটর চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে পৃথিবীব্যাপী পরিচিতি লাভ করেন

যে কারণে তিনি এতো সফলতা অর্জন করেছিলেন তার মূলমন্ত্র হচ্ছে, তার স্বপ্ন ছিল অনেক বড় এবং তিনি একজনকে রোল মডেল ভেবে সেই লক্ষ্যে পৌঁছাবার জন্য রাত দিন পরিশ্রম করতেন। লোকে কি বললো সেই চিন্তা না করে তিনি সামনে এগিয়ে যেতেন। প্রতি সেকেন্ডে তিনি চেষ্টা করতেন কিভাবে তিনি তার স্বপ্নকে বাস্তবে রূপ দিবেন। সর্বোপরি,তিনি নিজের কাজকে অসম্ভব ভালোবাসতেন এবং আনন্দ নিয়ে কাজ করতেন। 
যেখানে আমাদের দেশের প্রায় ৮০ শতাংশ মানুষই আমরা যে কাজ করি সেই কাজটাকে আমরা পছন্দ করিনা অথবা আমরা জানি না এই কাজ আমাদের নিজেদের স্বপ্ন বা লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করবে কিনা।আর যাদেরও একটু বড় স্বপ্ন বা লক্ষ্য।

 আছে, তাদের অর্ধেক মানুষ পাছে লোক কি বলবে সেই ভয়ে আর এগোতে চান না। 
আমার কাছে সফলতার সংজ্ঞা হচ্ছে, নিজের ভালোলাগার বা ভালোবাসার কাজগুলো করতে পারা এবং আস্তে আস্তে নিজের স্বপ্নের দিকে ধাবিত হওয়া। এ ক্ষেত্রে সমাজ হয়তো আমাকে সবসময় মর্যাদা নাও দিতে পারে। কিন্তু নিজের কাছে আমি সবসময় জিতে যাবো।

 লেখক : কান্ট্রি ডিরেক্টর, অস্ট্রেলিয়ান মাল্টিন্যাশনাল কোম্পানি

মন্তব্য করুন: