• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

অবশেষে কপাল খুললো ৫৫ বছর বয়সী সেই বেলায়েতের

জয়নাল আবেদীন, ববি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০২, ১৯ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
অবশেষে কপাল খুললো ৫৫ বছর বয়সী সেই বেলায়েতের

উচ্চ শিক্ষার তীব্র আকাঙ্ক্ষা পূরণ হতে যাচ্ছে ৫৫ বছর বয়সী সেই বেলায়েত হোসেনের। পরপর বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ব্যর্থ হয়েও হাল ছাড়েননি তিনি। দীর্ঘ  অবশেষে পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন জ্ঞান পিপাসু ও অদম্য ইচ্ছাশক্তির অধিকারী বেলায়েত শেখ।

৫৫ বছর বয়সী বেলায়েত অবশেষে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিলে ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হন তিনি।সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে মুঠোফোনে নিশ্চিত করেন বেলায়েত নিজেই।

বেলায়েত গাজীপুরের শ্রীপুরের বাসিন্দা। তিনি ২০১৯ সালে এসএসসি বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছেন ঢাকার সায়দাবাদ দারুল ইসলাম আলিম মাদ্রাসা। ব্যবসায় শিক্ষা শাখা থেকে এইচএসসি-২০২১ সালে পাশ করেছেন মহানগর কারিগরি কলেজ, রামপুরা থেকে। দুটি ছেলে ও একটি মেয়ের বাবা তিনি।

No description available.

বেলায়েত বাংলাভিশনের বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধির মুঠোফোনে জানান, পরিবারে ছিল অভাব। লেখাপড়ার খরচ ঠিক মতো দিতে পারতো না। ১৯৮৩ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলাম। তখন ফরম ফিলাপের জন্য যে টাকা ছিল তা দিয়ে বাবার চিকিৎসা করাতে হয়েছিল। এরপর আবার প্রস্তুতি। 

১৯৮৮ সালে ফের এসএসসি পরীক্ষা দেওয়া কথা থাকলে সেবছর বন্যার কারণে পরীক্ষা দিতে পারিনি। পরে ১৯৯১-৯২ সালের দিকে আবারও প্রস্তুতি নেওয়া হলেও মায়ের অসুস্থতার জন্য আর সম্ভব হয়নি। এসময় সংসারের হাল ধরতে হয়। অনেক প্রতিবন্ধকতা জয় করে আজ বিশ্ববিদ্যালয়ের পড়ার স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়েছি। এখন মায়ের অনুমতি পেলেই বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগে ভর্তি হবো। 

No description available.

তিনি আরো জানান, ইচ্ছাশক্তি থাকলে সবকিছুই সম্ভব। শিক্ষার জন্যে কোনো বয়স লাগে না। আমি সুশিক্ষায় শিক্ষিত হয়ে জাতিকে দেখাতে চাই। আমার ইচ্ছা শক্তিতে তরুণ প্রজন্ম এ থেকে অনুপ্রাণিত হোক এটাই আমার আশা। আমার আরেকটি স্বপ্ন জার্নালিজম বিভাগে পড়ে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রেখে সমাজের অসঙ্গতি জনগণের কাছে তুলে ধরা। বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগের জন্যে নিজের সর্বোচ্চ চেষ্টা করে গেছি।

বিভি/এজেড

মন্তব্য করুন: