• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দীর্ঘ সাত মাস পর সেন্টমার্টিনে চলাচল করবে পর্যটকবাহী জাহাজ

প্রকাশিত: ১৮:২০, ১৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
দীর্ঘ সাত মাস পর সেন্টমার্টিনে চলাচল করবে পর্যটকবাহী জাহাজ

টেকনাফ-সেন্টমাটিন নৌ-রুটে পরীক্ষামূলকভাবে আগামীকাল মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনকে চলাচলের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান ।

সাগর উত্তাল থাকার পাশাপাশি কালবৈশাখীর আশঙ্কায় দুর্ঘটনা এড়াতে চলতি বছরের ৩১ মার্চ থেকে টেকনাফ-সেন্টমার্টিন ও সেন্টমার্টিন-কক্সবাজার দু’টি নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয় স্থানীয় জেলা প্রশাসন। ওই সময় এ দু’টি নৌরুটে ১০টি জাহাজ চলাচল করেছিলো। এর মধ্যে ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের আঘাতে পর্যটক ওঠা–নামার জেটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। জেলা প্রশাসনের একটি প্রতিনিধি দল জেটির মেরামত কাজ পরিদর্শন করেন। তদারকির পাশাপাশি লোহার পাটাতন বসানোর কাজ চলার কারণে এতোদিন ধরে পর্যটকবাহী জাহাজগুলোকে অনুমতি দেওয়া হয়নি। তবে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন পরীক্ষামূলক চলাচল করবে। পর্যটকদের নিরাপত্তা ও জেটির মেরামত কাজ পর্যবেক্ষণ করার পর পর্যায়ক্রমে অবস্থা বুঝে অন্য জাহাজগুলোকে অনুমতি দেওয়া হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, প্রতিবছর অক্টোবর মাসের শেষের দিকে জাহাজ চলাচল শুরু হলেও এবার পর্যটক উঠা–নামার ক্ষতিগ্রস্ত জেটির মেরামত কাজ শেষ করতে গিয়ে কিছুটা দেরি হয়েছে।

কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনের টেকনাফ অফিসের ব্যবস্থাপক শাহ আলম জানান, জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি। আবহাওয়া অনুকূলে থাকলে কাল সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু করবে। এখন থেকে সেন্টমার্টিন ভ্রমণে আগ্রহী পর্যটকেরা জাহাজের টিকিট সংগ্রহ করতে পারবেন।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, কিছুটা দেরিতে এবারের পর্যটন মৌসুম শুরু হচ্ছে। পর্যটন ব্যবসার সংগে জড়িত ব্যবসায়ীরা তাদের আবাসিক হোটেল ও কটেজগুলো সাজিয়ে রেখেছেন।

 

বিভি/এএস/রিসি 

মন্তব্য করুন: