• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

করোনা টেস্ট ছাড়াই যাওয়া যাবে মালদ্বীপ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৫, ৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
করোনা টেস্ট ছাড়াই যাওয়া যাবে মালদ্বীপ

বাংলাদেশসহ বিশ্বের সব দেশের পর্যটকদের ওপর আরোপিত ভ্রমণ বিধিনিষেধ শিথিল করেছে দক্ষিণ এশীয়ার পর্যটন স্বর্গ মালদ্বীপ। শনিবার (৫ মার্চ) থেকে দেশটিতে যেতে আগ্রহী ব্যক্তিদের জন্য করোনা টেস্টের বাধ্যবাধকতা থাকছে না। 

দেশটির পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে, যদি কেউ করোনা প্রতিরোধ টিকার পূর্ণাঙ্গ ডোজ (বুস্টার ডোজ প্রয়োজন নেই) নিয়ে থাকে, সেক্ষেত্রে ৫ মার্চ থেকে সেসব যাত্রীর মালদ্বীপ ভ্রমণের আগে আরটি-পিসিআর টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহার করা হলো।

এছাড়া কোনো যাত্রী যদি মালদ্বীপের বিমানবন্দরে নেমে সরাসরি কোনো দ্বীপের রিসোর্টে চলে যান, সেক্ষেত্রেও তাঁর জন্য করোনা টেস্ট বা টিকার কোনো বাধ্যবাধকতা নেই। তবে মালদ্বীপের নাগরিক এবং ওয়ার্ক পারমিটধারী, যারা বিভিন্ন দেশ থেকে মালদ্বীপে প্রবেশ করবেন তাদের ভ্রমণের তিন থেকে পাঁচ দিন আগে করোনা টেস্ট করে নেগেটিভ সনদ নিতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, যেসব শিশুর বয়স ১ বছরের বেশি এবং টিকা নেওয়ার উপযুক্ত, তারা যদি টিকা না নেয় সেক্ষেত্রে তাদেরও ভ্রমণের ৯৬ ঘণ্টা আগে করোনা টেস্ট করে নেগেটিভ সনদ নিতে হবে। 

তবে বাংলাদেশ থেকে বিদেশি ভ্রমণ সংক্রান্ত বিধিনিষেধ এখনো শিথিল না করায় বিমানবন্দর অতিক্রম করতে ভ্রমণের ৪৮ ঘণ্টা আগে করোনা টেস্ট করাতে হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: