• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

ঈদের ছুটিতে ভারত ভ্রমণ, আখাউড়া স্থলবন্দরে র্দীঘ লাইন

মোহাম্মদ সাব্বির, আখাউড়া স্থলবন্দর থেকে

প্রকাশিত: ১১:২৯, ৫ মে ২০২২

ফন্ট সাইজ
ঈদের ছুটিতে ভারত ভ্রমণ, আখাউড়া স্থলবন্দরে র্দীঘ লাইন

ঈদের ছুটিতে ভারত ভ্রমণে যাচ্ছেন অনেকেই। আখাউড়া স্থলবন্দর দিয়ে বেড়েছে যাত্রী যাতায়াত । ঈদের দিনেও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে গেছেন প্রায় পাঁচশ' যাত্রী। একই অবস্থা ছিলো ঈদের পরদিন বুধবারও। এদিন বেলা দুইটা পর্যন্ত ভারতে প্রবেশ করেছেন তিন শতাধিক যাত্রী।

এর আগে গত ২৯ এপ্রিল শুক্রবার একদিনে যাত্রী আসা-যাওয়া করেছেন ১৪৭৭ জন। যা গত দুই বছরের মধ্যে সবচেয়ে বেশি। তবে ইমিগ্রেশনে কাউন্টার কম চালু থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা ।

ব্রাহ্মণবাড়িয়াসহ আশেপাশের বিভিন্ন জেলা চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ থেকে আখাউড়া স্থল বন্দরে যাতায়াত সহজ হওয়ায় এসব জেলার ভ্রমণপ্রেমীরাও এই স্থলবন্দর দিয়ে ভারতে যাচ্ছেন।

চট্টগ্রাম থেকে আসা মো. শাহ আলম নামের এক যাত্রী বলেন, সপরিবারে ভারত যাচ্ছি  ঈদের ছুটি কাটাতে। যাতাযাত সহজ হওয়ায় ভারত ভ্রমণে আমাদের প্রথম পছন্দ এই বন্দর। চট্টগ্রাম থেকে যোগাযোগ ব্যবস্থাও ভালো। বিশেষ করে ট্রেন যোগাযোগ। তাছাড়া বন্দর  দিয়ে আগরতলা গেলে বিমানের ব্যবস্থাও আছে। তাই ভারতের অন্য রাজ্য গুলোতেও সহজে যাওয়া যায়। 

আখাউড়া স্থলবন্দরে এরকম ভিড় এর আগে দেখা যায়নি।

ব্রাহ্মণবাড়িয়ার বাসিন্দা শেখ রাসেল নামের আরেক যাত্রী জানান, আমি আখাউড়া স্থল বন্দর দিয়ে প্রায়ই ভারত ভ্রমণ করি। চাইলে প্রয়োজনীয় কেনাকাটা করে দিনে যেয়ে দিনে আসতে পারি। আমাদের জন্য আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারত ভ্রমণ খুবই সহজ। করোনা মহামারি স্বাভাবিক হওয়ায় দীর্ঘদিন পর ভারত ভ্রমণ ভিসা চালু হয়েছে এবং ঈদকে সামনে রেখে এই বন্দর দিয়ে যাত্রী যাতায়াত অনেক বেড়েছে। অন্য জেলার যাত্রীরাও এই বন্দর দিয়ে যাতায়াত করছেন।

তবে ইমিগ্রেশনে কাউন্টার কম চালু থাকায় আমাদের ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট হচ্ছে ইমিগ্রেশনে। এতে আমরা যাত্রীরা ভারত ভ্রমণে গিয়ে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এদিকে নজর দিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান এই যাত্রী।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের সহকারি ইনচার্জ মোরশেদুল হক জানান, করোনার কারণে প্রায় দুই বছর যাত্রী পারাপার বন্ধ থাকে। এখন ভিসা দিতে শুরু করায় যাত্রীদের চাপ বেশি। ঈদের কারণে যাতায়াত আরো বেড়ে গেছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: