• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দেশে শুরু হলো নতুন এয়ারলাইন্সের যাত্রা

প্রকাশিত: ১২:৪০, ২৪ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
দেশে শুরু হলো নতুন এয়ারলাইন্সের যাত্রা

ঢাকা-কক্সবাজার রুটে শতভাগ যাত্রী নিয়ে উড্ডয়নের মধ্যদিয়ে দেশে বাণিজ্যিক ফ্লাইট শুরু করলো নতুন বেসরকারি এয়ারলাইন্স ‘এয়ার এ্যাস্ট্রা’।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ৮টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে এয়ার এ্যাস্ট্রার প্রথম ফ্লাইট 2A 441 কক্সবাজার এর উদ্দেশ্যে ছেড়ে যায়।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আজ থেকে প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ৩টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ২ টি ফ্লাইট পরিচালনা করবে তারা। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে এয়ার এ্যাস্ট্রা। ঢাকা থেকে কক্সবাজার এর ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৮০০ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রাম এর ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৬৯৫ টাকা।
 
এয়ার এ্যাস্ট্রা জানায়, এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরও দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে। ২০২৩ সালের মধ্যে এয়ার এ্যাস্ট্রা’র এয়ারক্রাফট এর বহর ১০টিতে উন্নিত হবে। ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিন ৭০ জন যাত্রী বহন করার জন্য প্রস্তুত করা হয়েছে।

বিভি/কেএস

মন্তব্য করুন: