• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

যাত্রীদের চাপে ঢাকা-হায়দ্রাবাদ রুটে ফ্লাইট বাড়ালো ইন্ডিগো

প্রকাশিত: ২১:১৩, ৯ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
যাত্রীদের চাপে ঢাকা-হায়দ্রাবাদ রুটে ফ্লাইট বাড়ালো ইন্ডিগো

যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-হায়দ্রাবাদ রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করেছে ভারতের বেসরকারি এয়ারলাইন্স- ইন্ডিগো এয়ার। আগে এ রুটে প্রতি সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনা হলেও এখন থেকে যাবে তিনটি ফ্লাইট। 

এর অংশ হিসেবে শনিবার (১০ ডিসেম্বর) শতভাগ যাত্রী নিয়ে ঢাকা ছাড়তে যাচ্ছে ইন্ডিগো এয়ার। বাংলাভিশনকে এ তথ্য জানিয়েছেন ইন্ডিগোর জেনারেল সেলস এজেন্ট এবং এমজিএইচ গ্রুপের প্রতিষ্ঠান রেনেসাঁ এভিয়েশন সার্ভিসেস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহিম। 

নতুন ফ্লাইট সূচি সম্পর্কে তিনি জানান, এখন থেকে সপ্তাহে তিনদিন শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করবে ইন্ডিগো। দুপুর দু’টায় ঢাকা ছেড়ে যাওয়া ইন্ডিগোর ফ্লাইট হায়দ্রারাবাদ পৌঁছাবে স্থানীয় সময় বিকেল চারটা ১০ মিনিটে।

চলতি বছরের ১৮ এপ্রিল ঢাকা-হায়দ্রারাবাদ রুটে যাত্রা শুরুর পর থেকে সপ্তাহে দু’দিন শনিবার ও সোমবার ফ্লাইট পরিচালনা করে আসছিল ইন্ডিগো। কিন্তু যাত্রী চাহিদা দিন দিন বাড়তে থাকায় ফ্লাইটের সংখ্যা দু’টি থেকে তিনটিতে উন্নীত করলো প্রতিষ্ঠানটি। ঢাকা থেকে হায়দ্রারাবাদ রুটে একমাত্র সরাসরি ফ্লাইট হওয়ায় ইন্ডিগোর চাহিদা প্রতিমুহূর্তে বাড়ছে। এ বিবেচনায় আরেকটি ফ্লাইট বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন রেনেসাঁ এভিয়েশনের সিইও আব্দুর রহিম। 

ইন্ডিগো এয়ারলাইন্স ঢাকা থেকে হায়দ্রাবাদ রুটে অত্যাধুনিক এয়ারবাস এ-৩২১ মডেলের উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করছে। এ রুটের রিটার্ন ভাড়া ধরা হয়েছে সর্বনিম্ন ২৩ হাজার টাকা। বর্তমানে ঢাকা থেকে মুম্বাই, চেন্নাই, দিল্লি ও কলকাতা রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে ইন্ডিগো এয়ারলাইন্স।

বিভি/জেডএইচএস/এজেড

মন্তব্য করুন: