• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে বিল প্রান্তরে কফি হাউস!

মারুফ সরকার, সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৬, ২৭ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
সিরাজগঞ্জে বিল প্রান্তরে কফি হাউস!

কফি হাউস বলতে আমাদের এ অঞ্চলের লেখাপড়া জানা মানুষ বুঝেন ভারতের কলকাতা নগরীর কলেজ স্ট্রিটের সেই কফি হাউসের কথা। তখনই তাদের মনে গুনগুনিয়ে ওঠে মান্না দের গাওয়া সেই গানের কলি, ‘কফি হাউসের সেই আড্ডাটি আজ আর নেই...’। না আফসোস নেই, দুঃখও নেই। এখন কফি হাউসের দেখা মিলছে শ্যামল বাংলার এখানে সেখানে, এমন কি বিল-ঝিলের কিনারাতেও।

জানা গেছে, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিল প্রান্তরে একের পর এক কফি হাউস গড়ে উঠছে। উপজেলার পশ্চিমাঞ্চলের উধুনিয়া ইউনিয়ন এলাকায় মাস ছয়েক আগে একটি কফি হাউস চালু হয়েছে। এখন আরও দুটি কফি হাউসের ঘর নির্মাণ ও সাজসজ্জার কাজ চলছে। এখন বছরজুড়ে আনন্দ-বিনোদনে বিভিন্ন এলাকা থেকে বেড়াতে আসাদের দিকে খেয়াল কিংবা টার্গেট করে কফি হাউসগুলো করা হচ্ছে বলে জানা গেছে ।

উপজেলার পশ্চিমাঞ্চলের সঙ্গে সওজ বিভাগের উধুনিয়া সড়কে এখন দ্রুত ও সহজ যোগাযোগব্যবস্থা গড়ে উঠেছে। এ সড়কের ধারে উধুনিয়া বাজারের আগে খোলামেলা মাঠ প্রান্তরে প্রথম একটি উধুনিয়া কফি হাউস করা হয়। এখন কাছাকাছিতে আরো দুটি করা হচ্ছে। এর ঘর নির্মাণ ও বাহারি সাজসজ্জা কাজ চলছে।

সরেজমিনে দেখা গেছে, উধুনিয়া সড়কের দুপাশে মাঠের পর মাঠজুড়ে এখন সরিষা ফসল। এরই মধ্যে সরিষার হলুদ ফুলে চোখের দেখায় যেন হলুদের মেলা জমেছে। বিভিন্ন এলাকা থেকে নানা বয়সিরা উধুনিয়া এলাকায় বেড়াতে আসছেন। অনেকেই পরিবারের সবাইকে নিয়ে আসছেন। দুপুরের পর থেকে এখানে বেড়াতে আসাদের ভিড় বেশি হয়ে থাকে বলে জানা গেছে। এখানে আগের চালু কফি হাউস ছাড়াও আরো কটি নতুন দোকান হয়েছে। আর সড়কের ধারে চটপটিসহ ভ্রাম্যমাণ বিভিন্ন খাবারের দোকান বসছে। একাধিক দোকানির কথায় সড়কটি নির্মাণের পর এবারেই প্রথম শীত মৌসুমে সরিষা ফসলের আবাদকালে প্রকৃতিপ্রেমীরা এখানে বেড়াতে আসছেন।

গত বর্ষা মৌসুমে প্রতিদিন নানা বয়সি নারী-পুরুষ মিলে শত শত মানুষ বিনোদন আনন্দে বেড়াতে এসেছিলেন। এলাকার অনেকেরই কথায় এখানে বেড়াতে আসাদের ভিড় টার্গেট করে ব্যবসার জন্য কফি হাউসগুলো করা হচ্ছে। এতে এখানে বেড়াতে আসাদেরও সুবিধা হচ্ছে। তারা কফি পান করে ক্লান্তি দূর করেন। বিশ্রাম নিতে পারেন।

বিভি/এনএ

মন্তব্য করুন: