• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজারে বর্ষ বিদায় ও বরণে লাখো পর্যটকের ভিড়

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৪, ৩১ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৭:৪৭, ৩১ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
কক্সবাজারে বর্ষ বিদায় ও বরণে লাখো পর্যটকের ভিড়

পুরাতনকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানাতে বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজরে এখন পর্যটকদের উপচে পড়া ভিড়। তীব্র শীত উপেক্ষা করে কানায় কানায় পরিপূর্ণ সমুদ্র বালিয়াড়ি। পর্যটকরা জমকালো আয়োজনে থার্টি ফার্স্ট নাইট উদযাপন করতে এসেছে।

সমুদ্র নগরীতে সাগরের নীল জলরাশীর মাঝে ধীরে ধীরে ডুবে গেল ২০২২ এর শেষ সূর্য। সে দৃশ্য দেখতে কক্সবাজারে ছুটে গিয়েছে লাখো পর্যটক। একইসঙ্গে সাগরের সু-উচ্চ ঢেউ ও প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যে মুগ্ধ হয়ে দেশ ও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এখানে ছুটে আসে পর্যটকরা। বর্ষ বিদায় ও বরণের ধারাবাহিকতায় ২০২৩ সালকে স্বাগত ও ২২ সালকে বিদায় জানাতে উপস্থিত হয়েছে তারা।

কক্সবাজারে উপস্থিত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করা ও অনাকাঙ্ক্ষিত যে কোনো ধরনের ঘটনা এড়াতে সতর্ক রয়েছে স্থানীয় পুলিশ। কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার শেহরীন আলম জানান, থার্টি ফার্স্ট নাইট উদযাপন করতে আগত পর্যটকদের নিরাপত্তা ও ভ্রমণ নির্বিঘ্ন করতে সতর্ক রয়েছে ট্যুরিস্ট পুলিশ।

তবে উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান। তিনি বলেন জেলা প্রশাসনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, থার্টি ফার্স্ট নাইট উদযাপনে উন্মুক্ত স্থানে কোনো প্রকার সাংস্কৃতিক অনুষ্টান, গোলা বা আতশবাজি ফোটানো যাবে না।

কক্সবাজার সমুদ্র সৈকত বা পাবলিক প্লেসে বড় কোনো অনুষ্ঠান না থাকলেও হোটেল-রেস্তোরাঁ ও বিভিন্ন প্রতিষ্ঠানে জমকালো আয়োজনে উদযাপন হবে থার্টি ফার্স্ট নাইট।

বিভি/এনএ

মন্তব্য করুন: