• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাতেই ১০ জেলায় ঝড়ের শঙ্কা, সতর্কতা জারি

প্রকাশিত: ২১:৩২, ১২ মে ২০২৪

আপডেট: ২১:৫০, ১২ মে ২০২৪

ফন্ট সাইজ
রাতেই ১০ জেলায় ঝড়ের শঙ্কা, সতর্কতা জারি

ফাইল ছবি

ঢাকাসহ ১০ জেলার ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর। ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানা গেছে। এসব এলকার নদীবন্দরসমূহে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। রোববার (১২ মে) বিকেলে নদীবন্দরগুলোর জন্য দেয়া সতর্কবার্তায় এমন তথ্য জানানো হয়।

সতর্কবার্তায় বলা হয়, বিকেল ১০টা থেকে রাত ১টার মধ্যে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ফরিদপুর, যশোর, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যাবে। এ সময় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, সকালের আবহাওয়া বার্তায় জানানো হয়, সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পাশাপাশি কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সব বিভাগে ঝড়বৃষ্টির এ প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে। আর বর্ধিত ৫ দিনের আবহাওয়া বার্তা বলা হয়েছে, দিন ও রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2