• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

ঘূর্ণিঝড়ের মধ্যেও তাপদাহের পূর্বাভাস

প্রকাশিত: ২২:১১, ৮ মে ২০২২

আপডেট: ২২:২৩, ৮ মে ২০২২

ফন্ট সাইজ
ঘূর্ণিঝড়ের মধ্যেও তাপদাহের পূর্বাভাস

খুলনা,বরিশাল ও চট্রগ্রাম বিভাগের অনেক জায়গায়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী ভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সাথে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রবিবার (৮ মে) সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় এই বৃষ্টিপাত হওয়ার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।  

একই সময়ে মাদারীপুর, রাঙ্গামাটি, কুমিল্লা, মাইজদী কোর্ট, ফেনী,খুলনা ও যশোর জেলাসহ সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে বলেও জানানো হয়।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয় পূর্বাভাসে।

আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি পাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে এবং ৫ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি পাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এদিকে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘অশনি’ আরও ঘণীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। বাংলাদেশের সমুদ্রবন্দর সমূহকে দুই নম্বর দূরবর্তী হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

বিভি/কেএস/রিসি

মন্তব্য করুন: