• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বেশিরভাগ অঞ্চলে এখনো দু’দিন চলবে বৃষ্টিপাত

প্রকাশিত: ০৮:৪৫, ১৩ মে ২০২২

ফন্ট সাইজ
বেশিরভাগ অঞ্চলে এখনো দু’দিন চলবে বৃষ্টিপাত

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে দেশের বেশি কিছু অঞ্চলে টানা বৃষ্টিপাত হচ্ছে। এই বৃষ্টিপাত আপাতত থামছে না। আজ শুক্রবার (১৩ মে) এবং আগামীকাল শনিবার (১৪ মে) দেশের ছয়টি বিভাগের অনেক জায়গায় ও দুটি বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বজ্রসহ বৃষ্টি হতে পারে। গতকাল বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যায় আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানায় আবহাওয়া অধিদফতর। 

এই পূর্বাভাসে আরও বলা হয়েছে, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। তবে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকায় বাতাসের গতি দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

এদিকে পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর এলাকায় অবস্থিত ঘূর্ণিঝড় ‘অশনি’ পশ্চিম দিক থেকে অগ্রসর ও দুর্বল হয়ে ক্রমাগতভাবে নিম্নচাপ ও লঘুচাপে পরিণত হয়ে সন্ধ্যা ৬টায় ভারতের অন্ধ্র উপকূলীয় এলাকায় অবস্থান করছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। 

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এছাড়া ১৩ ও ১৪ মে সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

বিভি/এজেড

মন্তব্য করুন: