• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

তিন জেলায় তাপপ্রবাহ, দেশেজুড়ে হবে বজ্রসহ ভারীবৃষ্টি

প্রকাশিত: ১৩:২১, ১৮ মে ২০২২

আপডেট: ১৩:২২, ১৮ মে ২০২২

ফন্ট সাইজ
তিন জেলায় তাপপ্রবাহ, দেশেজুড়ে হবে বজ্রসহ ভারীবৃষ্টি

আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের কোথাও কোথাও আজ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি পাতের সম্ভাবনা রয়েছে। তবে  নোয়াখালী, খুলনা ও বাগেরহাট জেলার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপ প্রবাহও অব্যাহত থাকবে বলে জানানো হয়।

বুধবার ( ১৮ মে) সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সাথে বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের উত্তর-পূর্বাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। 

একইঙ্গে বুধবার সন্ধ্যা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেওয়া আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, কুমিল্লা, খুলনা, বরিশাল, পটুয়াখালি, নোয়াখালি এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়োহাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহসহ বৃষ্টি হতে পারে । এ সব এলাকার নৌবন্দরসমূহকে ১ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।


তিন দিন পরে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলেও জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে সর্বোচ্চ ৩৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া সিলেটে ৩২, নিকলি ২৬ ও টাঙ্গাইলে ১৭ মিলিমিটার বৃষ্টি হয়। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা মোংলায় ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ২২.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে বলেও জানানো হয় আহবাওয়ার বুলেটিনে।

বিভি/কেএস

মন্তব্য করুন: