• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

৮ বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাস

প্রকাশিত: ১৩:০৫, ১৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৫:৪৮, ১৯ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
৮ বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাস

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় আবারও একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে আবারও বৃষ্টিপাত প্রবনতা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী বর্ষণ হতে পারে।

এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে এবং পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবনতা আরও বাড়বে বলেও আবহাওয়ার পূর্বাভাবে জানানো হয়।

আরও পড়ুন: রাসূল (সা.) এর বাণী অনুযায়ী ‘যে দুই সময়ের দোয়া বৃথা যায় না’

পূর্বাভাসে আরও বলা হয়, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে, যা বর্তমানে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

গত ২৪ ঘণ্টার দেশের আবহাওয়ার চিত্র তুলে ধরে বলা হয়, এ সময়ে দেশের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে শ্রীমঙ্গলে। সর্বোচ্চ ছিল ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ছিল ২৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রামে ৪১ মিলিমিটার।

আগামীকাল ঢাকায় ভোর ৫টা ৪৬ মিনিটে সূর্যোদয় ও 

ঢাকায় আজ সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে সূর্যাস্ত এবং আগামীকাল ভোর ৫টা ৪৭ মিনিটে সূর্যোদয় হবে বলেও জানানো হয় আবহাওয়ার বুলেটিনে।

আরও পড়ুন: আগামী ৩ দিনে বাড়তে পারে বৃষ্টি

বিভি/কেএস

মন্তব্য করুন: