• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

একদিন পরই পরিবর্তন আসছে আবহাওয়ায়

প্রকাশিত: ২০:০১, ২৩ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
একদিন পরই পরিবর্তন আসছে আবহাওয়ায়

প্রতীকী ছবি

আতঙ্ক সৃষ্টি করে দুর্বল হয়ে গেছে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি। গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে কমে এসেছিল তাপমাত্রাও। কোথাও কোথাও সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছেছিল ১১-১২ ডিগ্রির ঘরে। তবে আবহাওয়া অফিস বলছে, একদিন পরই পরিবর্তন আসছে আবহাওয়ায়।

বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনই তথ্য জানিয়েছে সংস্থাটি। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে, রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একইসঙ্গে ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

তবে আগামী ২৪ ঘণ্টায় তেমন কোনো পরিবর্তন না থাকলেও ৪৮ ঘণ্টার মধ্যে আবহাওয়ায় পরিবর্তন আসবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। জানানো হয়েছে, ৫ দিনের মধ্যে আবারও বাড়বে রাতের তাপমাত্রা। 

আবহাওয়ার পূর্বাভাসে আরও জানানো হয়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন অন্ধ্র এবং তামিলনাড়ু উপকূলীয় এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে লঘুচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর পাশ্ববর্তী অবস্থান করছে।

বুধবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টার আবহাওয়ার চিত্র তুলে ধরে বলা হয়, এই সময়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা সন্দ্বীপে ৩১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। 

বৃহস্পতিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ১৯ মিনিটে হবে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা  ১১ মিনিটে হবে বলেও জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে।

বিভি/কেএস

মন্তব্য করুন: