• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দেশবাসীর জন্য সুখবর দিলো আবহাওয়া অফিস

প্রকাশিত: ১৩:৩১, ১৯ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
দেশবাসীর জন্য সুখবর দিলো আবহাওয়া অফিস

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর

দেশের বিভিন্ন জেলায় চলছে শৈত্যপ্রবাহ। তীব্র শীতে কাঁপছে পুরো দেশ। গত ২৪ ঘণ্টায় বদলগাছীতে তাপমাত্রা নেমেছে ৬ ডিগ্রি সেলসিয়াসে। তীব্র শীতে জুবুথুবু মানুষ চেয়ে আছেন কখন কমবে শীত।  এবার সুখবর দিলো আবহাওয়া অধিদফতর। তারা বলছে, আগামী ৩ দিনের মধ্যে দেশে বাড়বে তাপমাত্রা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে দেওয়া আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। 

আবহাওয়া অফিস জানায়, টাঙ্গাইল, ফরিদপুর, রাঙ্গামাটি, কুমিল্লা, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগ সমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একইসঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

গত ২৪ ঘণ্টার আবহাওয়ার চিত্র তুলে ধরে বলা হয়, বৃহস্পতিবার সকালে দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন বদলগাছীতে ৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আজ ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। 
সকালে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৬ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে হবে বলেও জানায় আবহাওয়া অফিস।

বিভি/কেএস

মন্তব্য করুন: