• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অপরিবর্তীত থাকবে শুক্রবারের আবহাওয়া

প্রকাশিত: ০৭:১৬, ২০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
অপরিবর্তীত থাকবে শুক্রবারের আবহাওয়া

দেশের ২৭ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সেইসঙ্গে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

টাঙ্গাইল, ফরিদপুর, রাঙামাটি, কুমিল্লা, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত সেটা অব্যাহত থাকতে পারে।

এ সময় সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। নওগাঁর বদলগাছীতে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেশের সর্বনিম্ন ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

তবে সারাদেশে শনিবার (২১ জানুয়ারি) তাপমাত্রা সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া, পরবর্তী ৫ দিন তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকায় শুক্রবার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৬ মিনিটে। 

বিভি/টিটি

মন্তব্য করুন: