• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দেশের যে এলাকায় টানা দশদিন চলছে তীব্র শৈত্যপ্রবাহ

প্রকাশিত: ১৫:২৫, ২০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
দেশের যে এলাকায় টানা দশদিন চলছে তীব্র শৈত্যপ্রবাহ

ফাইল ছবি

শীতে উত্তরাঞ্চলের জনজীবন অনেকটাই জবুথবু। শীত যেন জেঁকে বসেছে। সেই সঙ্গে যোগ হয়েছে তীব্র শৈত্যপ্রবাহ। এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে পাঁচ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। সেই সঙ্গে কিছু এলাকায় টানা দশদিন ধরে শৈত্যপ্রবাহ চলছে।

টানা কয়েক দিনের শীতে মৌলভীবাজারে জনজীবন স্থবির। সূর্যের ঝলমলে আলোর মাঝেও জেলা জুড়ে বইছে তীব্র হিমেল হাওয়া। শুক্রবার মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ছয় দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস। যা এ বছরের সর্বনিম্ন। 

এছাড়া টানা দশ দিন ধরে কুড়িগ্রামে চলছে শৈত্য প্রবাহ। গরম কাপড়ের অভাবে বিপাকে ছিন্নমুল ও শ্রমজীবী মানুষ। ঠাণ্ডাজনিত রোগ বাড়ছে। লালমনিরহাটেও কয়েকদিন থেকেই বইছে মৃদু শৈত্যপ্রবাহ। প্রচন্ড ঠান্ডা এবং কুয়াশার কারণে শীতার্ত লোকজন খড়কুটা জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে। 

জীবিকার তাগিদ থাকলেও সময় মতো কাজে বের হতে পারছেন না তারা। উত্তরের আরেক জেলা দিনাজপুরে ঘন কুয়াশা, মেঘ আর বাতাস মিলে  হাঁড় কাপানো ঠান্ডায় মানুষের কষ্ট বেড়েছে। দুইদিন ধরে আকাশে মেঘের কারনে সূর্যের দেখা মিলছে না। এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে আট দশমিক ছয় ডিগ্রী সেলসিয়াস।

বিভি/এজেড

মন্তব্য করুন: