• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অবশেষে তাপমাত্রা নিয়ে সুসংবাদ দিলো আবহাওয়া অফিস

প্রকাশিত: ১৫:২১, ২১ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
অবশেষে তাপমাত্রা নিয়ে সুসংবাদ দিলো আবহাওয়া অফিস

ক্রমেই শীত কমার সুসংবাদ দিয়েছে আবহাওয়া অফিস। দেশে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ ক্রমেই প্রশমিত হচ্ছে। ফলে রাতের তুলনায় দিনের তাপমাত্রা ক্রমেই বাড়তে পারে। শনিবার (২১ জানুয়ারি) আবহাওয়া অধিদফতর এই পূর্বাভাস জানিয়েছে। তবে দিনে তাপমাত্রা বাড়লেও মধ্যরাত থেকে তাপমাত্রা ফের ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তিনি জানান, রবিবার (২২ জানুয়ারি) সকাল পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৬ থেকে ১২ কিলোমিটার। আগামী তিন দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

বিভি/এমআর

মন্তব্য করুন: