• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শীত বিদায় না হতেই বঙ্গোপসাগরে ঝড়ের আভাস

প্রকাশিত: ২০:২৩, ২৬ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
শীত বিদায় না হতেই বঙ্গোপসাগরে ঝড়ের আভাস

প্রতীকী ছবি

কমছে শীত বাড়তে শুরু করেছে তাপমাত্রা। আবহাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। এই সময়ের পরই বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, আগামী ৪৮ ঘণ্টা বা ২ দিনের মধ্যে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, এই সময়ে  সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

একইসঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়াও শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

গত ২৪ ঘণ্টার আবহাওয়া চিত্র তুলে ধরে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এ সময় ঢাকায় সর্বোচ্চ ২৮ দশমিক ৭ ও সর্বনিম্ন ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান এবং বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকায় আজ উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। ঢাকায় আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪২ মিনিটে ও সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৪১ মিনিটে হবে বলে জানায় আবহাওয়া অধিদফতর। 

বিভি/কেএস

মন্তব্য করুন: