• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

লেখক বৃত্তান্ত:

নিয়াজ মাখদুম

নিয়াজ মাখদুম

‘ফেরারি জীবনে’ বিএনপি নেতা-কর্মীরা, দেড় হাজারের বেশি নেতার সাজা (ভিডিও)

‘ফেরারি জীবনে’ বিএনপি নেতা-কর্মীরা, দেড় হাজারের বেশি নেতার সাজা (ভিডিও)

তিন শতাধিক মামলার আসামি সাবেক সংসদ সদস্য বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। গত ১৫ বছরে বিভিন্ন মামলায় পাঁচ বছরের বেশি সময় কারাগারে থাকতে হয়েছে ৭০ বছর বয়সী এই নেতাকে। ১০ বছর আগে যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় তাকে তিন বছরের সাজা দিয়েছেন আদালত।তার পরিবারের অভিযোগ, যেসব মামলায় তাকে আটক করা হয়েছে সবগুলোই মিথ্যা। কিডনি জটিলতাসহ বিভিন্ন রোগে অসুস্থ থাকলেও জেলখানায় প্রাপ্য সুযোগ সুবিধা সাবেক এই সাংসদকে দেওয়া হচ্ছে না। অনেক লবিং করে শেষ পর্যন্ত সেই ডিভিশন নিশ্চিত করেন বলে জানান তার সহধর্মীনী সৈয়দা নাসিমা ফেরদৌসী।

০২:২৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪ বুধবার

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে তৃণমূল বিএনপি, ২৫০ আসনে প্রার্থী (ভিডিও)

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে তৃণমূল বিএনপি, ২৫০ আসনে প্রার্থী (ভিডিও)

২০১৫ সালের অক্টোবরে বিএনপি ছাড়ার কিছুদিন পর সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারায় যোগ দেন আলোচিত কূটনীতিক রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা শমসের মোবিন চৌধুরী। পিতা-পূত্রের দল ছেড়ে এবার আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন পুরোনো সতীর্থ-সহযোদ্ধা প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার গড়া দল তৃণমূল বিএনপিতে। যোগ দেয়ার একদিন পর রাজধানীর বনানী ডিওএইচএস-এর বাসায় কথা হয় বাংলাভিশনের সাথে। এই সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবেন এবং জাতীয় নির্বাচনে ২৫০ আসনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের প্রার্থী দেবে তার দল। 

০৪:১৯ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৩ বৃহস্পতিবার

আবার আলোচনায় প্রিন্স মুসার ছেলে ববি হাজ্জাজের ‘এনডিএম’

আবার আলোচনায় প্রিন্স মুসার ছেলে ববি হাজ্জাজের ‘এনডিএম’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে নির্বাচন ক‌মিশন। রোববার (১৭ জুলাই) সকাল ১০টা ৩৫ মিনিটে ব‌বি হাজ্জাজের নেতৃত্বাধীন দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এন‌ডিএম) সঙ্গে সংলাপ শুরু করে সংস্থাটি। এই দফার সংলাপ এন‌ডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজের নেতৃত্বে আরও ৯ জন প্রতিনিধি দলের মধ্য দিয়ে শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হা‌বিবুল আউয়াল এতে সভাপতিত্ব করেন। আজ এন‌ডিএম ছাড়া আরও তিন দলের সঙ্গে সংলাপের সময় নির্ধারণ করে ইসি।

০২:২৫ পিএম, ১৭ জুলাই ২০২২ রবিবার

হাসপাতালে ভর্তি তারপরও জামিন নিতে ছুটতে হলো আদালতে (ভিডিও)

হাসপাতালে ভর্তি তারপরও জামিন নিতে ছুটতে হলো আদালতে (ভিডিও)

বুধবার বিকেলে রাজধানীর কাকরাইলের একটি হাসপাতালে গিয়ে দেখা যায়, ৬ দিন পরেও বিছানায় শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন ইজাবুল। বলেন, বুকের ব্যাথায় শ্বাস নিতে পারছেন না। হাটুর নিচের কোপ হাড় পর্যন্ত পৌঁছেছে। আঘাতে কালো হয়ে গেছে বাহু এবং পিঠ। ঘটনার বিবরণ দিয়ে আহত ছাত্রদল নেতা বলেন, ছাত্রলীগ আমাদের উপরে অস্ত্র নিয়ে যখন ঝাপিয়ে পড়ে তখন নিরাপত্তার জন্য হাইকোর্টে প্রবেশ করি। একটি রুমে ভেতরে যাই, সেখানে চারজন লোক আমাকে মারধর করেছে। একটি মেয়ে (ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা শিকদার) গালাগালি এবং মারধর করে। টেনে বাহিরে বের করলো। এরপর আমার আর হুঁশ ছিলো না। 

০৩:৪৬ পিএম, ২ জুন ২০২২ বৃহস্পতিবার