• NEWS PORTAL

  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জে আবারও পাঁচ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ২০:৪০, ২০ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
নারায়ণগঞ্জে আবারও পাঁচ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জে আবারও পাঁচ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বন্দর উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লা ঘুরে দেখা যায়, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভেকু দিয়ে মাটি খুঁড়লেই বেরিয়ে আসছে অবৈধ গ্যাস সংযোগের পাইপ। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে উচ্চ চাপ সম্পন্ন বাণিজ্যিক সংযোগ থেকে প্রায় প্রতিটি বাসা-বাড়িতেই নেওয়া হয়েছে তিতাস গ্যাসের অবৈধ সংযোগ।

তিতাস কর্মকর্তাদের দাবি, এ অবৈধ সংযোগের পেছনে রয়েছেন রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিরা। যে কারণে বার বার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করলেও আবার নেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ধামগড় ইউনিয়নের জাঙ্গাল বাসস্ট্যান্ড ও মুসাপুর ইউনিয়নের মালিবাগ এলাকার অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। 

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া ইয়াসমিন। সঙ্গে ছিলেন তিতাসের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ সময় দুইটি স্পটে পাঁচ কিলোমিটার এলাকা বিস্তৃত পাঁচ হাজার বাসাবাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। জব্দ করা হয় বিপুল পরিমাণ অবৈধ পাইপ ও রাইজার।

তিতাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. সুরুজ আলম জানান, অবৈধ সংযোগ প্রদানকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, 'পর্যায়ক্রমে আমরা সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করব। কাউকে ছাড় দেব না।'

তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দর উপজেলার বিভিন্ন এলাকায় ২৫ হাজার অবৈধ সংযোগ চিহ্নিত করে এরইমধ্যে ২০ হাজার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বিভি/টিটি

মন্তব্য করুন: