• NEWS PORTAL

  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

ফটো গ্যালারি

হালের ক্রেজ তাসনিয়া ফারিণ
হালের ক্রেজ তাসনিয়া ফারিণ

২০১৭ সালে আমরা আবার ফিরবো কবে নাটকে অভিনয় দিয়ে ছোট পর্দায় তার অভিষেক হয়। ২০১৮ সালে তিনি বিকাশের একটি বিজ্ঞাপনে মাশরাফি মর্তুজার সাথে কাজ করেন । একই বছর ফারিন অভিনীত ভালোবাসা দিবসে ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকটি বেশ পরিচিতি এনে দেয় তাকে। ২০১৯ সালে তিনি প্রায় আশিটি নাটক ও ওয়েভ সিরিজে অভিনয় করেছেন । ২০২২ সালে তিনি লেডিজ অ্যান্ড জেন্টলমেনে অভিনয়ের জন্য ওয়েব সিরিজে শ্রেষ্ঠ অভিনেত্রী ও শ্রেষ্ঠ উদিয়মান নারী অভিনয়শিল্পী বিভাগে চ্যানেল আই ডিজিটাল মিডিয়া পুরস্কার লাভ করেন। একই বছর তিথির অসুখ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সীমিত দৈর্ঘ্য কাহিনিচিত্রে সেরা অভিনেত্রী বিভাগে মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার অর্জন করেন।

বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৩

ভ্রমণ কন্যা মধুমিতা
ভ্রমণ কন্যা মধুমিতা

পশ্চিম বাংলার জনপ্রিয় অভিনেত্রী মধুমিতা সরকার। তিনি মূলত বোঝেনা সে বোঝেনা টেলিভিশন ধারাবাহিকের পাখি, কেয়ার করি নার "জুনি" ও কুসুম দোলার "ইমন" চরিত্রের জন্য পরিচিতি। এছাড়া তিনি মডেলিং ও করেছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে দর্শন শাস্ত্রে অনার্স করা এই তারকার স্বামী পরিচালক, প্রযোজক ও অভিনেতা সৌরভ চক্রবর্তী। তাদের দেখা সবিনয় নিবেদনের সেটে হয়। তারপর তাদের প্রেম হয় । দীর্ঘ‌ দিন প্রেম করার পর তাদের বিয়ে হয় ২০১৫ সালের জুলাইয়ে। তার শখ ঘুরে বেড়ানো। বিশেষ করে বিভিন্ন পাহাড়ি এলকা ভ্রমণে যান এবং সেখানকার ছবি ফেসবুকে শেয়ার করেন। মহুর্তেই তা ভাইরাল হয়, ইতিবাচক-নেতিবাচক অজস্র মন্তব্যের পাশাপাশি শেয়ারও করেন মধুমিতার অনেক ভক্ত। 

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১৪:৫৫

প্রকৃতির মতই স্নিগ্ধ পাহাড়ি কন্যারা
প্রকৃতির মতই স্নিগ্ধ পাহাড়ি কন্যারা

কিছুদিন আগে সাদী শাশ্বত নামের একজন কবির লেখা ‘পাহাড়ে চলে যাবো’ নামক একটি কবিতা নিয়ে বেশ বিতর্ক হয়েছে ফেসবুকে। সেখানে কবি চাকমা মেয়েকে বিয়ে করার বাসনার কথা জানিয়েছেন। আদিবাসীদের জীবনযাপন এবং মাতৃতান্ত্রিক সমাজ নিয়ে তিনি কী কী শুনেছেন সেসব লিখেছেন এবং ‘উন্মুক্ত উপত্যকায় তাদের সঙ্গে উদাসীন সঙ্গমে মেতে থাকা’-র বাসনাও প্রকাশ করেছেন। তবে যৌন্দর্যে দিক দিয়ে এগিয়ে শুধু চাকমা মেয়েরাই নয় এদের মতো আরও আছে আছে পাঙ্খয়া কন্যা, বম কন্যা, লুসাই কন্যা, তঞ্চংগ্যা কন্যা, মুরং কন্যা, মারমা কন্যা, খুমি কন্যা, চাকমা কন্যা ও খিয়াং কন্যা। 

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫:৫০