• NEWS PORTAL

  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সাফল্য

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস পেলো আকিজ প্লাস্টিকস

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস পেলো আকিজ প্লাস্টিকস

দেশের শিল্পখাতের উৎপাদন শিল্পে অবদান ও বিশ্বমান বজায় রেখে পণ্য উৎপাদন করার স্বীকৃতি স্বরূপ “বেস্ট প্লাস্টিক ম্যানুফ্যাকচারার ইন বাংলাদেশ” ক্যাটাগরিতে সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২২ অর্জন করেছে আকিজ প্লাস্টিকস লিমিটেড। আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন, সিআইপি গত ২২ সেপ্টেম্বর ২০২২ রাজধানীর প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান-এর কাছ থেকে এই অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন। আকিজ প্লাস্টিকস - হাউসহোল্ড, আসবাবপত্র, ইউপিভিসি পাইপস এবং ফিটিংস এর পণ্যগুলো উৎপাদন করে থাকে।

জীবনে ব্যর্থতাও প্রয়োজন!
জীবনে ব্যর্থতাও প্রয়োজন!

আমি এমএসসি পাস করে পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদে আবেদন করলাম। আমার লিখিত পরীক্ষা কোন এক শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে হয়েছিল। লিখিত পরীক্ষায় টিকে ভাইভায় কার্ড পেলাম। আমি যথারীতি ভাইভা বোর্ডে গেলাম। আমাকে কম্পিউটার দক্ষতা নিয়ে প্রশ্ন করা হলো। তখন কেবল কম্পিউটার এসেছে। আমি ভদ্রভাবে বললাম, জানি না, চাকরি পেলে শিখে নিব। তারপর কয়েকটি প্রশ্ন করলেন। আমি ঠিকঠাক উত্তর দিলাম। তারপর ভাইভা বোর্ডের সভাপতি বলে বসলেন, `আপনার (আমার) একাডেমিক রেজাল্ট ভালো। পরে আরও ভালো চাকরি পেলে থাকবেন না`। আমি ভান ভনিতা না করে বললাম, Better Opportunity পেলে সকলেই গ্রহণ করবে।

বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩০

অস্ট্রিয়ার দরিদ্র পরিবার থেকে আমেরিকার গভর্নর
অস্ট্রিয়ার দরিদ্র পরিবার থেকে আমেরিকার গভর্নর

আরনল্ড শোয়ার্জেনেগার। পৃথিবী বিখ্যাত এই মানুষটি ছিলেন একজন কৃষকের সন্তান। পৃথিবীর সর্বকনিষ্ঠ Mr. Universe হওয়া এই ব্যাক্তি পরবর্তীতে আমেরিকার গভর্নর পর্যন্ত হয়েছিলেন। কিন্তু তার জন্ম হয়েছিল অস্ট্রিয়ার খুবই দরিদ্র এক পরিবারে। তার বাবা স্বপ্ন দেখতেন তার ছেলে বড় কৃষক হবেন। যে কারণে তিনি এতো সফলতা অর্জন করেছিলেন তার মূলমন্ত্র হচ্ছে, তার স্বপ্ন ছিল অনেক বড় এবং তিনি একজনকে রোল মডেল ভেবে সেই লক্ষ্যে পৌঁছাবার জন্য রাত দিন পরিশ্রম করতেন। লোকে কি বললো সেই চিন্তা না করে তিনি সামনে এগিয়ে যেতেন।প্রতি সেকেন্ডে তিনি চেষ্টা করতেন কিভাবে তিনি তার স্বপ্নকে বাস্তবে রূপ দিবেন। সর্বোপরি,তিনি নিজের কাজকে অসম্ভব ভালোবাসতেন এবং আনন্দ নিয়ে কাজ করতেন। 

শনিবার, ৩০ জুলাই ২০২২, ১৪:১২

মাত্র ২১ দিনে এভারেস্ট আরোহণের নজির গড়েছেন আকলাকুর
মাত্র ২১ দিনে এভারেস্ট আরোহণের নজির গড়েছেন আকলাকুর

ব্রিটিশ বাংলাদেশি পর্বত আরোহী আকলাকুর রহমান। লন্ডন প্রবাসী এই তরুণ সেখানে সবার কাছে আক্কে নামে পরিচিত। মাত্র ২১ দিনে মাউন্ট এভারেস্টে আরোহণের নজির স্থাপন করেছেন আকলাকুর। এই অর্জনকে আরও প্রেক্ষাপট দিতে, এভারেস্টে উঠতে এবং নামতে গড় সময় লাগে ৪০ দিন। এর পাশাপাশি, তিনি দাতব্যের জন্য প্রচুর অর্থ সংগ্রহ করেছিলেন।  আক্কে ১৩ মে এভারেস্টের চূড়ায় পৌঁছেছিলেন। তিনি আমাদের অনুভূতি বর্ণনা করেন। “আমি যখন চূড়ায় পৌঁছেছিলাম তখন আমি স্বস্তি পেয়েছিলাম। এটির শিখর এত উঁচু যে আপনি পৃথিবীর বক্রতা দেখতে পাচ্ছেন, এটি গোলাকার। আমি নিরাপদে সেখানে পৌঁছানোর জন্য আল্লাহকে ধন্যবাদ জানিয়ে প্রার্থনা করেছি এবং নিরাপদে ফিরে আসার জন্য প্রার্থনা করেছি। কৃতিত্বের অনুভূতি ছিল, কিন্তু এটি স্বল্পস্থায়ী ছিল কারণ আমাকে দ্রুত ফিরতে হয়েছিল। আমি খুব বেশি উদযাপন করিনি।

শনিবার, ২৩ জুলাই ২০২২, ১৪:৪২