• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

অভিযান-১০ লঞ্চের মালিক গ্রেফতার

প্রকাশিত: ১১:১০, ২৭ ডিসেম্বর ২০২১

আপডেট: ১১:২৯, ২৭ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
অভিযান-১০ লঞ্চের মালিক গ্রেফতার

অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখকে কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‍্যাব। সোমবার (২৭ ডিসেম্বর) ভোরে তাঁকে গ্রেফতার করা হয়। তিনি কেরানীগঞ্জের এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন। 

তথ্যটি নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন। তিনি বলেন, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন তারপর আমরা তাঁকে কেরানীগঞ্জের এক আত্মীয়ের বাসা থেকে গ্রেফতার করি । 

এরআগে রবিবার (২৬ ডিসেম্বর) ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুনের ঘটনায় এমভি অভিযান-১০ লঞ্চের মালিক হাম জালাল শেখসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়। 

এরপর ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের ঘটনায় লঞ্চের মালিক হামজালাল শেখসহ আট জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার নৌ পরিবহন আদালত। একইসংগে অভিযান-১০ এর ফিটনেস সনদ, নিবন্ধন ও মাস্টার-ড্রাইভারদের সনদও স্থগিত করা হয়।

নৌ পরিবহন অধিদফতরের করা মামলার আবেদনের পরিপ্রেক্ষিতে রবিবার (২৬ ডিসেম্বর) দুপুরে নৌ পরিবহন আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) জয়নাব বেগম এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

২৩ ডিসেম্বর দিনগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমডি অভিযান-১০ নামের লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন অনেকে। আহত হয়েছেন প্রায় শতাধিক। 

 

 

বিভি/এসএইচ/রিসি 

মন্তব্য করুন: